logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬

দু’দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে কথা হয়েছে : ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৪ অক্টোবর ২০১৬, ২০:৩৫ | আপডেট : ১৫ অক্টোবর ২০১৬, ০৮:১৯
চীন প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বৈঠকে দু’দেশের স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে। জানালেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

bestelectronics
শুক্রবার বিকেল সাড়ে ৫টায় রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে চীন প্রেসিডেন্টের সঙ্গে বিএনপি চেয়ারপারসনের বৈঠক শেষে তিনি একথা জানান।

ফখরুল বললেন, চীন প্রেসিডেন্টের এ সফর দু’দেশের কল্যাণ বয়ে আনবে। বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডে দেশটি অব্যাহতভাবে সহযোগিতা করবে এবং পাশে থাকবে- এমন আশাবাদ ব্যক্ত করেছেন খালেদা জিয়া। একইসঙ্গে উন্নয়ন কর্মকাণ্ড এবং ভূ-রাজনীতির ক্ষেত্রে চীন যে ভূমিকা পালন করছে সেক্ষেত্রে দেশটিকে সমর্থন যোগাবে বাংলাদেশ- এমন প্রত্যাশা ব্যক্ত করেন শি জিনপিং।

তিনি বললেন, খালেদা জিয়া বলেছেন- প্রেসিডেন্ট জিয়াউর রহমানের উদ্যোগে চীনের সঙ্গে বাংলাদেশের কূটনৈতিক সম্পর্ক স্থাপিত হয়। সেই থেকে দু’দেশের অকৃত্রিম বন্ধন গড়ে ওঠে। বাংলাদেশ সব সময় আশা করে চীন তার উন্নয়ন কাজে সহযোগিতা করবে, পাশে থাকবে।

অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে শিন জিনপিং ও খালেদা জিয়ার মধ্যে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানালেন বিএনপি মহাসচিব।

এইচটি/ ডিএইচ/ এসজেড

bestelectronics bestelectronics
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়