• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

সরকার চায় খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত হোক : ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৯:১৮

সরকার চায় খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত হোক। তাই তারা ইচ্ছাকৃতভাবে রায়ের কপি নিয়ে ধূম্রজাল সৃষ্টি করছে। বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসনের সাজাসহ দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আইনজীবীদের সাথে বিএনপির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন। শুক্রবার বিকেলে চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হয়।

ফখরুল বলেন, আইন অনুসারে ৫ কার্যদিবসের মধ্যে রায়ের কপি দেওয়ার কথা থাকলেও সরকার তা দিতে দেরি করছে। খালেদা জিয়ার সার্টিফায়িড কপি না দেয়া সংবিধান পরিপন্থী। আমরা চাই আইন তার নিজস্বগতিতে চলুক। নিয়ম ও আইন অনুসরণ করে যেন রায়ের কপি দেওয়া হয় আমরা তার দাবি জানায়।

--------------------------------------------------------
আরও পড়ুন: ‘আবারও সব রোহিঙ্গা ফেরত নেওয়ার আশ্বাস দিয়েছে মিয়ানমার’
--------------------------------------------------------

তিনি আরও বলেন, সরকারের এ প্রচেষ্টা খালেদা জিয়াকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখতে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, মীর নাছিরউদ্দিন, নিতাই রায় চৌধুরী, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গেল বৃহস্পতিবার বকশীবাজারের বিশেষ আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। এরপর বিএনপি নেত্রীকে পুরনো ঢাকার কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এ মামলায় ৯ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ বাকি আসামিদের ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেয় আদালত।

আরও পড়ুন:

এমসি/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফেসবুকে মনের কথা লিখলেও তুলে নিয়ে যায় : মির্জা ফখরুল
বাসায় পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া 
খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেওয়া হচ্ছে হাসপাতালে
আওয়ামী লীগ বারবার মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছে : ফখরুল
X
Fresh