logo
  • ঢাকা মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯, ১ শ্রাবণ ১৪২৬

খালেদাকে অন্য কোন মামলায় গ্রেপ্তার দেখানো হয়নি : স্বরাষ্ট্রমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:০৯ | আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৮:২২
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নামে আরও যেসব মামলা আছে তার কোনটিতেই তাকে এখনও গ্রেপ্তার দেখানো হয়নি বা দেখানো হবেও না। বললেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

মঙ্গলবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আদালত তাকে যে মামলায় সাজা দিয়েছেন তিনি সেই মামলায় কারাবন্দী আছেন। এছাড়া অন্য কোন মামলায় বা এ ধরনের কোন কিছু আমলে আনা হয়নি। তার নামে আরও দুটি মামলা রয়েছে, সেগুলোতে তিনি যথাসময়ে আদালতে যাবেন এখানে আমাদের করার কিছু নেই। এছাড়া খালেদা জিয়া আরও দুটি মামলায় জামিনে আছেন। তার নামে যেসব মামলা আছে যেমন শাহবাগ থানার একটি ও বড় পুকুরিয়া কয়লা খনি মামলায় চলতি মাসের ১৮ তারিখে তিনি হাজিরা দিতে যাবেন।

--------------------------------------------------------
আরও পড়ুন: উন্নয়ন সহযোগীদের উদার হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর
--------------------------------------------------------

মন্ত্রী বলেন, খালেদা জিয়া এসব মামলায় সময় মত যদি কোর্টে হাজিরা দেন, তখন কোর্টই সিদ্ধান্ত নেবে কোন মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, খালেদা জিয়ার সামাজিক অবস্থান বিবেচনা করেই তাকে পুরনো কারাগারে রাখা হয়েছে। তাকে দীর্ঘ পথ দূরে কাশিমপুর কিংবা কেরানীগঞ্জ নিয়ে গেলে সেখান থেকে আনা নেওয়া সমস্যা হবে। এছাড়া সেখানে অনেক বেশি কয়েদি থাকায় তার জন্য সমস্যা সৃষ্টি করবে। এসব দিক বিবেচনা করেই এখানে রাখা হয়েছে।  

গেল বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় আদালত। এছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

আরও পড়ুন:

এমসি/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়