• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

খালেদার ক্ষতি হলে দায় সরকারের: ফখরুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১০ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩৯

খালেদা জিয়াকে পরিত্যক্ত ও জরাজীর্ণ কারাগারে রাখা হয়েছে। তার কোনো ক্ষতি হলে দায়ভার সরকারকেই নিতে হবে। বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ শনিবার সন্ধ্যায় খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক শেষে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান সবাইকে ঐক্যবদ্ধ থেকে কাজ করার নির্দেশনা দিয়েছেন। একইসঙ্গে তিনি নিরপেক্ষ নির্বাচনের দাবিতে গণতান্ত্রিক অন্দোলন চালিয়ে যেতে বলেছেন।
বিএনপির এই নেতা আরও বলেন, বিএনপি আগের যেকোনো সময়ের চেয়ে এখন ঐক্যবদ্ধ রয়েছে। মিথ্যা মামলায় দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে কারাদণ্ড দেয়ায় সরকারকে ধিক্কার দিচ্ছে দেশবাসী।

এ সময় জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ঘিরে সারাদেশে সাড়ে ৩ হাজার নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে অভিযোগ করে খালেদা জিয়াসহ সবার নিঃশর্ত মুক্তির দাবি জানান ফখরুল।

খালেদা জিয়ার অনুপস্থিতিতে পরবর্তী করণীয় ঠিক করতেই এই বৈঠক করেছেন দলটির নেতারা।

--------------------------------------------------------
আরও পড়ুন: আ.লীগের শত্রু আ.লীগ, দুর্গ ফিরে পেতে মরিয়া বিএনপি
--------------------------------------------------------

খালেদার গুলশান কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবীর খান জানান, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাহবুবুর রহমান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ও খায়রুল কবির খোকন, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী, আবদুস সালামসহ ৬০ জনের বেশি নেতা বৈঠকে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন ঢাকার বিশেষ জজ আদালত ৫-এর বিচারক ড. মো. আক্তারুজ্জামান। রায়ে মামলার প্রধান আসামি খালেদা জিয়াকে ৫ বছর এবং তারেক রহমানসহ অন্য চার আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেন বিচারক।

রায়ের প্রতিবাদে গতকাল শুক্রবার সারাদেশে বাদ জুমা বিক্ষোভ এবং আজ শনিবার প্রতিবাদ কর্মসূচি পালন করেছে বিএনপি।

আরও পড়ুন:

এসএইচ/পি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অসুস্থ খন্দকার মোশাররফকে দেখতে গেলেন মির্জা ফখরুল
১০০ হলে মুক্তি পাবে ‘ডেডবডি’
‘৮ হাজার ভুয়া মুক্তিযোদ্ধার সনদ বাতিল’
জামিনে মুক্তি পেলেন সেই খালেদা, অঝোরে কাঁদলেন মেয়েকে জড়িয়ে
X
Fresh