logo
  • ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬

লাইফ সাপোর্ট ছাড়াই শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন নার্গিস

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১৩ অক্টোবর ২০১৬, ১৫:২৩ | আপডেট : ১৩ অক্টোবর ২০১৬, ১৯:৩২
সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের অবস্থার আরো উন্নতি হয়েছে। খুলে দেয়া হয়েছে তার লাইফ সাপোর্ট। নিতে পারছেন স্বাভাবিক শ্বাস-প্রশ্বাস। এমনটাই জানালেন স্কয়ারের মেডিক্যাল পরিচালক ডা. মির্জা নাজিম উদ্দিন। তার তত্ত্বাবধানেই চলছে নার্গিসের চিকিৎসা।

বৃহস্পতিবার দুপুরে আরটিভি অনলাইনকে এ তথ্য নিশ্চিত করেন তিনি।
 
মির্জা নাজিম উদ্দিন বললেন, নার্গিসের শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক রাখতে সোমবার রাতে ছোট একটি সফল অস্ত্রোপচার করা হয়। তখন থেকেই তার লাইফ সাপোর্টের মাত্রা কমিয়ে দেয়া হয়। আজ সকালেই সম্পূর্ণভাবে খুলে দেয়া হয় লাইফ সাপোর্ট। তবে শ্বাস-প্রশ্বাসে যেনো কোনো সমস্যা না হয়, তাই অক্সিজেন মাস্ক লাগিয়ে রাখা হয়েছে।  
 
গেলো মঙ্গলবার এ চিকিৎসক বলেছিলেন, প্রথমে নার্গিসের মুখে টিউব ছিল। সেটি সরিয়ে মুখের সামনে দেয়া হয়। অবস্থা পুরোপুরি ঠিক না হওয়া পর্যন্ত এভাবেই রাখা হয়। এগুলো স্বাভাবিক চিকিৎসার প্রক্রিয়া। ধীরে ধীরে উন্নতি হচ্ছে নার্গিসের অবস্থার। সবাই দোয়া করবেন।

এদিকে পরীক্ষা দিয়ে গেলো ৩ অক্টোবর সিলেট এমসি কলেজ থেকে ফেরার পথে ছাত্রলীগ নেতা বদরুলের হামলায় আহত হন নার্গিস। পরে তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে স্থানান্তর করা হয় রাজধানীর স্কয়ার হাসপাতালে। সেখানেই তার মাথায় দ্বিতীয় অস্ত্রোপচার হয়।

এইচটি/ এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়