• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

উবার-পাঠাও বন্ধে আসল চেহারায় সিএনজি

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৩৫

রাজধানীর শুক্রাবাদের মেট্রো শপিং কমপ্লেক্সের সামনে থেকে মিরপুর যাবেন বেসরকারি ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রাশেদ রাতুল। কিন্তু দুইশ টাকার নিচে কোনো সিএনজিচালকই মিরপুরে যেতে রাজি নন। অথচ একদিন আগেও এই পথে ১২০-১৫০ টাকা ভাড়া নিতেন তারা।
শুধু রাশেদই নন, আজ বৃহস্পতিবার এমন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন রাজধানীর অনেকেই।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায়কে ঘিরে সারাদেশেই থমথমে পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এর প্রভাবে রাজধানীতেও গণপরিবহন চলছে হাতে গোনা কয়েকটি। এছাড়া অল্প সময়েই জনপ্রিয়তা পাওয়া উবার-পাঠাওয়ের মতো পরিবহন সেবাও বন্ধ রয়েছে আজ।
আর এই সুযোগটিই লুফে নিয়েছেন সিএনজি চালকরা। উবার-পাঠাও চালু হওয়ার আগে যেভাবে তারা যাত্রীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করতেন, আজ সেভাবেই সবার ‘গলা কাটছেন’ তারা।
রাজধানীর বিভিন্ন স্থানে সরেজমিনে ঘুরে দেখা গেছে, বাস চলাচল খুব কম থাকায় রাস্তা দাপিয়ে বেড়াচ্ছেন সিএনজি চালকরা। বিশেষ করে হাসপাতালগুলোর সামনে তাদের উপস্থিতি সবচেয়ে বেশি। সুযোগ বুঝে বিপদে পড়া মানুষদের কাছ থেকে বেশি ভাড়া আদায় করছেন তারা।
বিষয়টি স্বীকার করে স্কয়ার হাসপাতালের সামনে যাত্রীর অপেক্ষায় থাকা সিএনজি চালক শফিক বলেন, যাত্রীর তুলনায় গাড়ির সংখ্যা কম থাকায় ভাড়া কিছুটা বেশি নিচ্ছেন অনেক চালক, তবে সেটি ‘গলাকাটা’ নয়।
এর আগে গতকাল বুধবার উবার এক বিজ্ঞপ্তিতে জানায়, আমরা সেবা দিতে সাময়িক সমস্যার মুখোমুখি হচ্ছি। আশা করি, শিগগিরই সব ঠিক হয়ে যাবে। আপনারা আমাদের সঙ্গেই থাকুন।
মোটরসাইকেল শেয়ারিং অ্যাপ 'পাঠাও' খুদেবার্তায় গ্রাহকদের জানিয়েছে, বৃহস্পতিবার পাঠাওয়ের সেবা সাময়িক বন্ধ থাকবে। তবে পাঠাও ফুড ঢাকার কিছু নির্দিষ্ট স্থানে চালু থাকবে। সেবা চালু হওয়ার সঙ্গে সঙ্গে জানানো হবে।
এছাড়া বন্ধ আছে মোটরসাইকেল শেয়ারিং সেবা মুভ। খুদেবার্তায় তারা গ্রাহকদের জানিয়েছে, বৃহস্পতিবার তাদের রাইডসেবা থাকছে না। গ্রাহকরা চাইলে প্রিয়জনকে এই অ্যাপের মাধ্যমে ভ্যালেন্টাইন উপহার পাঠাতে পারবে।

আরও পড়ুন:

এসএইচ/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হাফেজদের জন্য সিএনজি ভাড়া ফ্রি! 
সিএনজি-মাইক্রোবাস মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
অবেশেষে ২৭২ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিচ্ছে উবার
মাইক্রোবাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষ, প্রাণ গেল ব্যাংক কর্মকর্তার
X
Fresh