• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দর্শনার্থীরা ঘুরছেন বেশি বই কিনছেন কম

সিয়াম সারোয়ার জামিল, আরটিভি অনলাইন

  ০৫ ফেব্রুয়ারি ২০১৮, ২১:৪০

সোমবার ছিল বইমেলার পঞ্চম দিন। লোকসমাগম বাড়লেও মেলায় বই বিক্রি বাড়েনি এখনো। নতুন বইগুলোকে পরিচয় করিয়ে দিয়ে সময় কাটছে বিক্রয়কর্মীদের।

বিকেলে বইমেলার বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান অংশ ঘুরে বেশ লোক সমাগম চোখে পড়েছে। বন্ধু-বান্ধব, আত্মীয়স্বজন ও প্রিয়জনদের সঙ্গে নিয়ে মেলায় এসেছেন দর্শনার্থীরা। এক স্টল থেকে আরেক স্টলে ঘুরে নতুন বইয়ের খোঁজ নিচ্ছেন তারা।

প্রথম সারির প্রকাশনা প্রতিষ্ঠানসমূহের স্টলেই ভিড় বেশি লক্ষ্য করা যায়। তবে ফিরতি পথে অধিকাংশ দর্শনার্থীদেরই খালি হাতে ফিরতে দেখা গেছে।

বিক্রেতারা জানিয়েছেন, বইমেলার পঞ্চম দিনেও সব কাজ শেষ হয়নি। সোহরাওয়ার্দী উদ্যান অংশে বেশ কয়েকটি স্টলের কাজ এখনো অসম্পন্ন। এছাড়া বাংলা একাডেমির তথ্য কেন্দ্র তৈরি হয়নি এদিনও। তবে অন্যবারের চেয়ে ধুলার কম দেখা গেছে। মেলার অভ্যন্তরীণ ও বাইরের অংশে দুইবার পানি ছিটানো হয়েছে।

ইউল্যাবের সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী তাসনিম তাজিন বলেন, আগে দুদিন এসেছি। কিন্তু মেলা পুরোপুরি জমে ওঠেনি। অনেক বই এখনো আসেনি। খোঁজ করেও পাচ্ছি না। প্রকাশকরা বলছেন, আসতে আরো এক সপ্তাহ লেগে যাবে।

দ্যু প্রকাশনের স্বত্বাধিকারী হাসান তারেক আরটিভি অনলাইনকে জানান, মেলার পঞ্চম দিনে বিক্রি মোটামুটি। তবে অন্য বছরের তুলনায় প্রথম দিকে লোক সমাগম বেশি হচ্ছে। আগামী সপ্তাহে বাড়বে বলে আশাবাদী।

আরও পড়ুন:

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বইমেলায় ৬০ কোটি টাকার বই বিক্রি
বইমেলায় যারা পেলেন গুণীজন স্মৃতি পুরস্কার
বইমেলায় ৬০ কোটি টাকার বই বিক্রি
শেষ সময়ে প্রাণবন্ত বইমেলা
X
Fresh