• ঢাকা শুক্রবার, ২১ জুন ২০১৯, ৭ আষাঢ় ১৪২৬

বুকে সাহস থাকলে আদালতে যেতেন খালেদা : প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১২ অক্টোবর ২০১৬, ১৫:৪৭
বেগম খালেদা জিয়া অপরাধ করেছেন। তাই ভয় পান। বুকে সাহস থাকলে তিনি আদালতে যেতেন। বললেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

whirpool
বুধবার বেলা ১১টায় গণভবনে জাতীয় শ্রমিকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়ার মামলা যদি মিথ্যা হয় তিনি আদালতে যাননা কেন? নিরপরাধ হলে তিনি বিচার কাজে সহযোগিতা করতেন। সব অপরাধেরই বিচার নিশ্চিত করতে চায় সরকার। কোনো অপরাধীকে ছাড় দেয়া হবেনা।

শেখ হাসিনা বলেন, বিএনপি নেত্রী ক্ষমতায় থেকে এতিমের টাকা খেয়েছেন। তারা ক্ষমতায় আসলেই দেশের সম্পদ লুটপাট করে। দেশের মানুষ গরিব হয়। অর্থনীতির চাকা আটকে যায়।

তিনি বলেন, কেবল দেশেই নয়, দেশের বাইরেও শ্রমিক নিরাপত্তায় কাজ করছে সরকার। আমরা অর্থনীতিকে শক্তিশালী করেছি। বেসরকারি খাতকে উন্মুক্ত করা হয়েছে। এখন দিনমজুরও মাছ, মাংস খেতে পারে। আবার কিছু টাকা সঞ্চয়ও করতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, যান্ত্রিক ও আধুনিক যুগে যথাযথ প্রশিক্ষণ নিতে হবে। সবাই এখন প্রশিক্ষিত শ্রমিক চায়। সরকার প্রত্যেকটা সেক্টরে প্রশিক্ষণের পূর্ণ সুযোগ ও ব্যবস্থা করেছে। শ্রম, প্রবাসী কল্যাণ ও যুব মন্ত্রণালয় সে লক্ষ্যে কাজ করছে।

তিনি আরো বলেন, রাতারাতি বড়লোক হবার নীতি আওয়ামী লীগের নয়। আমরা শ্রমিকদের স্বার্থ দেখি। আমাদের রাজনীতিই হচ্ছে সাধারন মানুষের জন্য। ক্ষমতায় আসি তাদের ভাগ্য পরিবর্তনের জন্য।

শ্রমিকদের অবহেলা করা যাবে না। সে কাজ করে, তারও মর্যাদা আছে। কাজের গুরুত্ব আমাদের দিতে হবে। আমি খাবো কেউ খাবে না, ওই নীতি আমাদের জন্য নয়। আমরা সবার জন্যই সমান সুযোগ সৃষ্টি করেছি।

এম/এমকে

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়