• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

‘নারী নির্যাতন আইনের অপপ্রয়োগে হয়রানি হচ্ছে পুরুষ’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:৫৫

ঘরে-বাইরে সব জায়গায় পুরুষরাও নির্যাতিত হচ্ছেন। পুরুষ নির্যাতন দমন আইন না থাকায় আইনের আশ্রয় নিতে পারছেন না তারা। আত্মসম্মানের জন্য তা প্রকাশ করতেও পারছেন না অনেকে। নারী নির্যাতন আইনের অপপ্রয়োগে হয়রানি হচ্ছে পুরুষ। পুরুষ নির্যাতন দমন আইন করতে হবে। বললেন বাংলাদেশ ম্যান রাইটস ফাউন্ডেশনের (বিএমআরএফ) চেয়ারম্যান শেখ খায়রুল আলম।

আজ (শনিবার) জাতীয় প্রেস ক্লা‌বের সাম‌নে ‘পুরুষ নির্যাত‌ন প্রতিরোধ দিবস’ উপলক্ষে আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি। ৩ ফেব্রুয়ারিকে ‘পুরুষ নির্যাতন প্রতিরোধ দিবস’ পালনেরও আহ্বান জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

--------------------------------------------------------
আরও পড়ুন: তত্ত্বাবধায়ক সরকার বিশ্বাস করি না
--------------------------------------------------------

শেখ খায়রুল আলম বলেন, নারী নির্যাতন আইনের অপপ্রয়োগ করে অনেক পুরুষকে হয়রানি করা হয়। যা পুরুষ নির্যাতনের সামিল বলে। ঘরে-বাইরে নানাভাবে পুরুষরা নির্যাতিত হচ্ছেন। এর কোনও প্রতিকার নেই।

তিনি বলেন, পরকীয়া ও অবাধ্য স্ত্রীকে শাসন করতে গেলেই নারী নির্যাতন ও যৌতুক মামলা দেয়া হচ্ছে। নারী নির্যাতন ও যৌতুক মামলাকে ঢাল হিসেবে ব্যবহার করছেন নারীরা।

ফাউন্ডেশনের চেয়ারম্যান ব‌লেন, পুরুষ নির্যাতন দমন আইন না থাকায় আইনের আশ্রয়ও নি‌তে পার‌ছেন না পুরুষরা। এ ঘরে বা‌ই‌রে সব জায়গায় পুরুষ নির্যা‌তিত হ‌চ্ছেন।

তিনি বলেন, দি‌নে দি‌নে পুরুষদের ওপর নির্যাত‌নের বৃদ্ধির পাওয়ার বিষয়টি মাথায় রেখে, প্রতিবাদ হিসেবে আজ এ দিব‌সটির উদ্বোধন করা হয়। দিবসটির মধ্যে দি‌য়ে খুব শিগগিরই পুরুষ নির্যাত‌নের অবসান ঘট‌বে ব‌লে তি‌নি ম‌নে করেন।

এ সময় সংগঠনের উপদেষ্টা আইনজীবী কাউসার হোসেন, ভাইস চেয়ারম্যান প্রকৌশলী ফারুক সাজেদ, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কর্তন, স্ত্রী কারাগারে 
নান্দাইলে নারী শ্রমিককে কুপিয়ে হত্যা
নারী কয়েদির সঙ্গে কারারক্ষীর অনৈতিক সম্পর্ক, অতঃপর...
ডিবি কার্যালয়ে এসেও কাণ্ড ঘটিয়েছেন মাতাল নারীরা
X
Fresh