‘এদেশের মিডিয়াকে একদিন কোট করবে বিশ্ব’

প্রকাশ | ১১ অক্টোবর ২০১৬, ১৩:২৮ | আপডেট: ১১ অক্টোবর ২০১৬, ২১:২৭

আরটিভি অনলাইন রিপোর্ট

বাংলাদেশের মিডিয়া এখনো ‘বিশ্ব মিডিয়া’ হতে পারেনি। তবে একদিন আমাদের মিডিয়া অন্যরা দেখবে, কোট করবে। বললেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. এ কে আব্দুল মোমেন।

সোমবার আরটিভি অনলাইন কার্যালয়ে এসে এমনই আশার কথা জানালেন তিনি।
আব্দুল মোমেন বললেন, এখন সারাবিশ্ব হাতের আঙ্গুলের ক্লিকে চলে। ওয়েবসাইটগুলোর গুরুত্বও বাড়ছে। পৃথিবীটা এখন মিডিয়ার ওপর। আমাদেরও অনেক মিডিয়া হয়েছে। কিন্তু গুণগত মানে আমারা বিশ্ব পর্যায়ে পৌঁছতে পারিনি। আমরা সিএনএন, ফক্স, এবিসি, এনবিসি অনুসরণ করি। তবে আমার আশা, একদিন বাংলাদেশের মিডিয়াও বিশ্বে আস্থার প্রতীক হবে। অন্যরাও আমাদের মিডিয়াকে কোট করে নিউজ করবে।

এসময় তিনি আরটিভি অনলাইনকে নীতি-নৈতিকতার জায়গায় দৃঢ় থাকার পরামর্শ দেন। বললেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করলে মানুষ তা গ্রহণ করবে। এগুলো নির্ভর করবে যে বিষয় মানুষ পছন্দ করছে তা সঠিকভাবে উপস্থাপন করা হচ্ছে কী না।


এসময় সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের আধ্যাপক ড. দেলোয়ার হোসেন বললেন, কমিটমেন্ট ও শ্রম দিয়ে এগিয়ে যেতে হবে। এখন দেশের ভেতর ও বাইরে প্রতিযোগিতার জায়গা তৈরি হয়েছে। পাঠকদের প্রত্যাশা ও মানের বিষয়টি বিবেচনায় রাখতে হবে।

তিনি আরো বললেন, সংবাদে দেশের সংস্কৃতি ও স্বার্থ তুলে ধরাই বড় চ্যালেঞ্জ। বিনোদন, রাজনীতি, খেলাধুলা ও খবর পরিবেশনে একটি ম্যাসেজ দিতে হবে পাঠকের উদ্দেশে।

কে/এমকে/এস