• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শাহজালাল (রহ.) এর মাজার থেকেই প্রচারণায় নামছেন শেখ হাসিনা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৯ জানুয়ারি ২০১৮, ২১:৫২

আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা মঙ্গলবার (৩০ জানুয়ারি) থেকে নির্বাচনী প্রচারণায় নামছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রচারণা ও সফর শুরু করতে যাচ্ছেন তিনি। হজরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারতের মাধ্যমে তিনি শুরু করবেন নির্বাচনী সফর। সিলেটে একটি নির্বাচনী সমাবেশও করবেন তিনি।

আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতা জানিয়েছেন, এটা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনানুষ্ঠানিক প্রাক নির্বাচনী সফর। নির্বাচনী তফসিল ঘোষণা হলে আবারো আনুষ্ঠানিক সফর শুরু করবেন তিনি।

সূত্র জানায়, মঙ্গলবার সিলেট সফরের পর ৮ ফেব্রুয়ারি বরিশালে জনসভা করবেন তিনি। এভাবে আটটি বিভাগীয় শহরে পর্যায়ক্রমে নির্বাচনী সফর করবেন আওয়ামী লীগ সভাপতি। এরপর নামবেন জেলা সফরে।

এর আগে গত ২৬ জানুয়ারি আওয়ামী লীগের ১৫টি সাংগঠনিক টিম মাঠে নেমেছে। এ সফরের মধ্য দিয়ে তারা বিভিন্ন জেলা, উপজেলায় দলীয় কোন্দল নিরসন ও কর্মীদের নির্বাচনের জন্য প্রস্তুত করছেন। পাশাপাশি প্রধানমন্ত্রীর এ সফর দলীয় নেতা-কর্মীদের চাঙা রাখবে বলে মনে করছেন কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগ ও সরকারি সূত্র জানায়, প্রধানমন্ত্রীর সিলেট সফরে মাজার জিয়ারত, রাজনৈতিক সমাবেশ ছাড়াও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন কর্মসূচি রয়েছে। দলীয় প্রধান ইতোমধ্যে নির্দেশনা দিয়েছেন, এখন থেকে ঢাকার বাইরে প্রধানমন্ত্রীর যত সরকারি সফর হবে, সবকটিতেই রাজনৈতিক সমাবেশের আয়োজন থাকবে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ বলেন, গেলো ৯ বছরে সরকার অনেক উন্নয়ন করেছে। কিন্তু সব উন্নয়নের ম্যাসেজ জনগণের কাছে পৌঁছেনি। কেন্দ্রীয় সাংগঠনিক সফরের মধ্য দিয়ে সেই ম্যাসেজ জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেয়া হবে। সেই সঙ্গে প্রধানমন্ত্রীর উপস্থিতি এই সফরগুলোতে নতুন মাত্রা যোগ করবে।

আরও পড়ুন:

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় পতাকার নকশাকারের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক
‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’
মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী
ট্রাফিক তেজগাঁও বিভাগের ব্যবস্থাপনার প্রশংসা করলেন প্রধানমন্ত্রী
X
Fresh