• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

‘বিমানে সিট খালি, তবু টিকিট পাওয়া যায় না’

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ জানুয়ারি ২০১৮, ২১:১৯

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে সব রুটে সিট খালি থাকে, অথচ বুকিং দেয়ার সময় টিকিট পাওয়া যায় না। কীভাবে এ ধরনের অনিয়ম ঘটে চলেছে, এসবের মানে কী- এমন প্রশ্ন উত্থাপিত হয়েছে সংসদীয় কমিটিতে। এছাড়া বিমান ও বিমানবন্দরের নানা ধরনের দুর্নীতি ও অনিয়মের খবরে ক্ষোভ প্রকাশ করেছে কমিটি।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব প্রশ্ন উত্থাপিত হয়। এছাড়া বিমান দেরিতে এলে যাত্রীকে অবহিত করা হয় না- এসব বিষয়ে বিমানকে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে।

--------------------------------------------------------
আরও পড়ুন : ছাত্র ইউনিয়ন-ছাত্রদলের ‘গোপন বৈঠক’ কতটা সত্য?
--------------------------------------------------------

বৈঠকে হযরত খান জাহান আলী ও ঢাকার বাইরে অন্যান্য বিমানবন্দরের উন্নয়নমূলক কাজ, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের টিকিটিংয়ের আধুনিকায়নকরণে গৃহীত ব্যবস্থা, হোটেল শৈবাল পিপিপিতে ছেড়ে দেয়ার শর্তাবলি এবং হোটেল সোনারগাঁও, রূপসী বাংলার সংস্কার কাজের অগ্রগতি ওপর বিস্তারিত আলোচনা হয়।

প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের সব কাজ সমাপ্ত করে আগামী জুলাই মাসের মধ্যে এবং রূপসী বাংলা হোটেলের সব সংস্কার কাজ শেষে আগামী মে মাসের মধ্যে চালু করার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

হযরত খান জাহান আলী বিমানবন্দরের জমি অধিগ্রহণ করে পিপিপির মাধ্যমে উন্নয়নমূলক কাজ শুরু এবং ঢাকার বাইরের বিমানবন্দরগুলোর রানওয়েসহ অবকাঠামোগত যেসব সমস্য পরিলক্ষিত হচ্ছে সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহ্জাহান কামাল, মো. আলী আশরাফ, তানভীর ইমাম, কামরুল আশরাফ খান, মো. আফতাব উদ্দীন সরকার, রওশন আরা মান্নান এবং বেগম সাবিহা নাহার অংশগ্রহণ করেন।

আরও পড়ুন:

এসজে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পছন্দের এপিএস পেলেন ডেপুটি স্পিকার ও মাশরাফী
ফ্রান্সের উদ্দেশ্যে স্পিকারের ঢাকা ত্যাগ
‘কোথাও কোথাও নির্বাচনি ফল পূর্বনির্ধারিত ছিল’
তিন লাখ টাকা জরিমানার বিধান রেখে সংসদে গ্রাম আদালত বিল
X
Fresh