• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফোরজি লাইসেন্সের আবেদনের যোগ্য সব মোবাইল অপারেটর

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৩ জানুয়ারি ২০১৮, ২২:১৭

ফোরজি লাইসেন্সের জন্য আবেদনের যোগ্যতা অর্জন করেছে পাঁচটি মোবাইল নেটওয়ার্ক অপারেটর(এমএনও)।

আগামী মার্চে আরও দ্রুত ইন্টারনেট সেবা প্রদানের লক্ষ্যে টেলিকম রেগুলেটরের শর্তাদি পূরণ করায়, তাদেরকেও ফোরজি-এলটিই লাইসেন্সের জন্য যোগ্য এমএনও আবেদনকারীর তালিকাভুক্তির সিদ্ধান্ত ঘোষণা করা হয়েছে।

টেলিকম রেগুলেটরির একজন মুখপাত্র জানান, আসন্ন স্পেকট্রাম অকশনে অংশ নিতে চারটি এমএনওই যোগ্য। বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন আগামী ২৫ জানুয়ারি যোগ্য এমএনওর নাম ঘোষণা করবে।

বিটিআরসি’র সচিব এবং মুখপাত্র সারওয়ার আলম বলেন, ফোরজি-এলটিই লাইসেন্স এবং স্পেকট্রাম অকশনে অংশ নিতে আবেদনকারীদের মধ্যে সবাই প্রত্যাশিত শর্তাদি পূরণ করেছে।
--------------------------------------------------------
আরও পড়ুন: ‘প্রতি মাসে দেয়া হবে মুক্তিযোদ্ধা ভাতা’
--------------------------------------------------------

তিনি বলেন, গ্রামীণ ফোন, বাংলালিংক, রবি, সিটিসেল রাষ্ট্রীয় ও মালিকানাধীন টেলিটক ফোরজি-এলটিই লাইসেন্সের জন্য গত ১৪ জানুয়ারি আবেদন করে। এদের মধ্যে টেলিটক ছাড়া চারটি এমএনও স্পেকট্রাম অকশনের অংশ গ্রহণের জন্য আবেদনপত্র জমা দেয়।

মুখপাত্র বলেন, বিটিআরসি ফোরজি-এলটিই লাইসেন্স এবং স্পেকট্রাম অকশন আবেদনপত্র মূল্যায়ন করতে দুটি আলাদা কমিটি গঠন করে। কমিটি মঙ্গলবার তাদের রিপোর্ট জমা দিয়েছে।

তিনি বলেন, দেশের প্রথম ও একমাত্র সিডিএমএ ভিত্তিক সিটিসেল গত বছরের অক্টোবরের পর থেকে সেবাদান বন্ধ রেখেছে। তারাও এই লাইসেন্সের জন্য আবেদন করেছে।

তিনি আরও বলেন, সিটি সেলের থ্রিজি লাইসেন্স নেই। তারা এই প্রথম লাইসেন্সের জন্য আবেদন করে। গত ৪ ডিসেম্বর বিটিআরসি ফোরজি-এলটিই লাইসেন্স একটি এবং স্পেকট্রামের জন্য একটি রোডম্যাপ ঘোষণা করে। বিটিআরসি ২১০০ এমএইচজেড, ১৮০০ এমএইচজেড এবং ৯০০ এমএইচজেড ব্যান্ডে এই অকশন করবে।

আরও পড়ুন:

কে/এসএস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রাণিসম্পদ অধিদপ্তরে বড় নিয়োগ, নেবে ৬৩৮ জন
মোবাইলে এক মাসে ১ লাখ ৩০ হাজার কোটি টাকা লেনদেন
মোবাইল ভেঙে ফেললেন বাবা, ফাঁস নিল মেয়ে
‘টিভি চ্যানেলের ফিড গ্রাহকের কাছে পৌঁছাতে পারবে শুধু বৈধ ক্যাবল ও ডিটিএইচ অপারেটররা’
X
Fresh