logo
  • ঢাকা রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

অবস্থার উন্নতি, চোখ খুললেন নার্গিস

অনলাইন ডেস্ক
|  ০৮ অক্টোবর ২০১৬, ১৩:১৪ | আপডেট : ০৮ অক্টোবর ২০১৬, ২০:০৯
ছাত্রলীগ নেতা বদরুলের চাপাতির আঘাতে সঙ্কটাপন্ন সিলেট এমসি কলেজ ছাত্রী খাদিজা বেগম নার্গিসের অবস্থা আগের থেকে কিছুটা ভালো। এমনটাই জানান তার চিকিৎসক এ এম রেজাউস সাত্তার।

স্কয়ার হাসপাতালে শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে তিনি বললেন, নার্গিসের বেঁচে থাকার সম্ভাবনা ৫ ভাগ থেকে বেড়ে ১৬ ভাগে উন্নীত হয়েছে। তবে দু’ থেকে তিন সপ্তাহ পর তার শারীরিক অবস্থার বিস্তারিত জানা যাবে। এখনও সে শঙ্কামুক্ত নয়। তার হাত-পা নড়াচাড়া করছে। ডান চোখ খুলেছে।

ডা. রেজাউস সাত্তার বললেন, নার্গিসের অবস্থা আরও একটু উন্নতি হলে তার লাইফ সাপোর্ট খুলে নেয়া হবে। অবশ্য শারীরিক অবস্থার বিস্তারিত জানা যাবে ২ থেকে ৩ সপ্তাহ পর।

রেজাউস সাত্তার বললেন, যেহেতু নার্গিসের বয়স কম তাই শারীরিক অবস্থার উন্নতির সঙ্গে সঙ্গে ব্রেন ও হাত-পা কাজ করবে। নার্গিসকে যখন আমাদের কাছে নিয়ে আসা হয় তখন তার বাঁচার সম্ভাবনা ছিল খুবই ক্ষীণ। যদি আহত হওয়ার ৪ ঘণ্টার মধ্যে তাকে আমাদের কাছে নিয়ে আসা যেত, তাহলে তার শারীরিক অবস্থা বর্তমান সময়ের থেকে আরও ভালো করা সম্ভব ছিল।  

ব্রিফিংয়ে থাকা স্কয়ার হাসপাতালের পরিচালক মির্জা নাজিম উদ্দিন বলেন, নার্গিস মারা গেছে কি না, এরকম প্রশ্ন করে আমাদের বিব্রত করবেন না। প্রতিদিনই আমাদের কাছে এমন বিব্রতকর শতাধিক ফোন আসে। যেটা কাম্য নয়। তাই বলছি, যখন কোনো আপডেট থাকে আমরা নিজেরাই আপনাদের জানাবো।

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় গেলো সোমবার বিকেলে বদরুল আলম সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী নার্গিসকে কুপিয়ে জখম করে। ঘটনার পর হামলাকারীকে আটকের পর পুলিশে সোপর্দ করে শিক্ষার্থীরা। বদরুল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ছাত্র। পাশাপাশি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সম্পাদকও। তবে সংগঠন থেকে তাকে বহিষ্কার করা হয়েছে।


এইচটি/ এস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • বাংলাদেশ এর সর্বশেষ
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়