• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পুলিশকে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে : প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৮ জানুয়ারি ২০১৮, ১১:৩৯

কৃতিত্বের জন্য পুরস্কারের পাশাপাশি কাজের জন্য জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। প্রত্যেক পুলিশ সদস্যকে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে। বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকালে রাজারবাগ পুলিশ লাইনে পুলিশ সপ্তাহ-২০১৮ এ বক্তব্য কালে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে পুলিশ বিশেষ ভূমিকা রেখেছে। প্রতিরোধের মাধ্যমে জঙ্গিবাদ নির্মূল করতে হবে। রোহিঙ্গাদের আশ্রয় দিতে পুলিশ ভূমিকা রেখেছে।

তিনি আরো বলেন, পুলিশের উন্নয়ন ও অগ্রগতিকে সরকার গুরুত্ব দেয়। পুলিশের সক্ষমতা বাড়াতে বর্তমান সরকার কাজ করছে। পুলিশকে আধুনিক প্রযুক্তি ব্যবহার করতে হবে।

এসময় প্রধানমন্ত্রী পুলিশ সপ্তাহ-২০১৮ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এর আগে প্রধানমন্ত্রী সারাদেশের বিভিন্ন পুলিশ ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত ১১টি কন্টিনজেন্ট এবং পতাকাবাহীদলের নয়নাভিরাম প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন।

২০১৭ সালে পুলিশ বাহিনীর সদস্যগণের অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ ১৮২ জনকে পদক দেন প্রধানমন্ত্রী।

এরমধ্যে ৩০ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), ৭১ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম) এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ২৮ জন পুলিশ সদস্যকে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা এবং ৫৩ জনকে রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা প্রদান করেন।

এছাড়া জঙ্গি ও সন্ত্রাস মোকাবেলায় লে. কর্নেল আবুল কালাম আজাদ, পরিদর্শক চৌধুরী মো. আবু কয়ছর এবং পরিদর্শক মোহাম্মদ মনিরুল ইসলামকে বিপিএম-মরণোত্তর পদক করেন।

পুলিশ সপ্তাহ উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব এবং পুলিশের মহাপরিদর্শক পৃথক বাণী দিয়েছেন।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বেআইনি কাণ্ডে এবার অভিনেত্রী তামান্নাকে পুলিশের তলব
টাঙ্গাইলে ব্যবসায়ীর ওপর হামলা-ছিনতাই, কিশোর গ্যাংকে ধরতে মরিয়া পুলিশ
দায়িত্বরত অবস্থায় ট্রাফিক ইন্সপেক্টরের মৃত্যু
গুরুত্বপূর্ণ হয়ে উঠছে বাংলাদেশ, প্রধানমন্ত্রীর সফরে চোখ সবার
X
Fresh