logo
  • ঢাকা শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬

জঙ্গিরা পুনর্বাসনের সুযোগ পাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক
|  ০৫ অক্টোবর ২০১৬, ১৮:২১ | আপডেট : ০৫ অক্টোবর ২০১৬, ২০:২৪
জঙ্গিরা পুনর্বাসনের সুযোগ পাবে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বললেন, এ সুবিধা পেয়েও যারা আলোর পথে আসবে না তাদের নির্মূল করা হবে।

বুধবার দুপুরে বগুড়া শহরের শহীদ স্মৃতি মিলনায়তনে র‌্যাব-১২ আয়োজিত  জঙ্গি বিরোধী সমাবেশ ও জঙ্গিদের আত্মসমর্পণ অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।

এসময় গুলশানে জঙ্গি হামলায় অংশ নেয়া নিহত খায়রুলের দু’অনুসারী আব্দুল হাকিম (২২) ও  মাহমুদুল হাসান বিজয় (১৭) আত্মসমর্পণ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জঙ্গিদের পুনর্বাসনের সুযোগের নির্দেশ দিয়েছেন। এরইমধ্যে নিজেদের ভুল বুঝতে পেরে অনেকেই আত্মসমর্পণ করতে শুরু করেছে। ভবিষ্যতে আরও করবে। তবে জঙ্গি মদদদাতাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।

অনুষ্ঠানে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, জেল, ফাঁসি নয়, ভালোবাসা দিয়ে আমরা জঙ্গিদের স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে চাই। ভুক্তভোগী পরিবারের প্রতি আমাদের আহ্বান থাকবে, কোনো সন্তান যদি জঙ্গিবাদে জড়িয়ে যায়,তাদের আত্মসমর্পণে উৎসাহ দেবেন। কেউ আলোর পথে ফিরে আসতে চাইলে তার জন্য দরজা খোলা রয়েছে।

তিনি জানান, র‌্যাব জন্মলগ্ন থেকে জঙ্গি দমনে কাজ করছে। এ পর্যন্ত ১ হাজার ২১৬ জন আটক হয়েছে, যাদের মধ্যে ৬৪৩ জনের সরাসরি জেএমবি সম্পৃক্ততা রয়েছে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিরোধী দলের চিফ হুইপ নূরল ইসলাম ওমর, জেলা প্রশাসক মো. আশরাফ উদ্দিন, জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান ও জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দীন।

এসএস /এসজেড

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়