logo
  • ঢাকা বুধবার, ২৬ জুন ২০১৯, ১২ আষাঢ় ১৪২৬

বদরুলের শাস্তি দাবিতে উত্তাল সিলেট

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ০৫ অক্টোবর ২০১৬, ১৭:০৮ | আপডেট : ০৫ অক্টোবর ২০১৬, ১৮:৪২
সিলেটের সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে কুপিয়ে আহত করার ঘটনায় দায়ী বদরুলের সর্বোচ্চ শাস্তির দাবিতে উত্তাল সিলেট।

whirpool
বদরুলের শাস্তির দাবিতে বুধবার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা বুধবার সকাল ১০টায় কলেজ ক্যাম্পাস থেকে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ মিছিল করে। পরে ক্যাম্পাসের সামনে রাস্তা অবরোধ করে শিক্ষার্থীরা। এ সময় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ কলেজ শিক্ষার্থীদের এ কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করেন।

শিক্ষকদের আশ্বাসের পর ছাত্রীরা রাস্তা ছেড়ে কলেজের ভেতরে বিক্ষোভ করে। শিক্ষার্থী ও অভিভাবকরা নার্গিসের ওপর হামলাকারী শাবিপ্রবির ছাত্রলীগ নেতা বদরুলের সর্বোচ্চ শাস্তির দাবি জানায়।

সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী ও আন্দোলনের আহ্বায়ক ফজিলাতুন্নেসা বলেন, আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। কোপানোর সংস্কৃতির বিস্তার ঠেকাতে হবে।

এ সময় বৃহস্পতিবার সিলেটের সব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে বিক্ষোভ সমাবেশ সফল করার আহ্বান জানান তিনি।

সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. মোহাম্মদ নরুল ইসলাম বলেন, প্রকাশ্য দিবালোকে একটি ক্যাম্পাসে এ ধরনের বর্বরোচিত হামলার আমরা যথাযথ বিচার চাই।

এছাড়া বদরুল আলমের সর্ব্বোচ্চ শাস্তির দাবিতে সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়, এমসি কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্দন ও বিক্ষোভ করা হয়।

এইচটি/ এসএস/ এসজেড

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়