• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

কূটনৈতিক সম্পর্কও থাকবে, ঝগড়াঝাটিও চলবে

অনলাইন ডেস্ক
  ০২ অক্টোবর ২০১৬, ১৬:৫৫

মতবিরোধ থাকলেও পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক বজায় থাকবে। পাশাপাশি দেশটির সঙ্গে ঝগড়াঝাটিও চলবে। জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যুক্তরাষ্ট্র ও কানাডা সফরের অভিজ্ঞতা নিয়ে রোববার বিকেলে গণভবনে সংবাদ সম্মেলনে এ কথা জানান সরকারপ্রধান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন, যুদ্ধাপরাধীদের বিচার নিয়ে পাকিস্তান নিজেদের মত চাপিয়ে দিতে চায়। এ বিচার নিয়ে তাদের তো ব্যথা লাগবেই। যুদ্ধাপরাধীরা যে তাদের পেয়ারে ভাই। পরাজিত শক্তি অনেক কিছু বলতে পারে, তাতে কিছু যায় আসে না। আমি বলবো- স্বাধীনতাবিরোধীদের এ দেশে রাজনীতি করার অধিকার নেই।

সার্ক সম্মেলনে না যাওয়া প্রসঙ্গে শেখ হাসিনা বললেন, যুদ্ধাপরাধী বিচারের বিপক্ষে যেহেতু পাকিস্তান মন্তব্য করছে, তাই সিদ্ধান্ত নিয়েছি দেশটিতে অনুষ্ঠেয় সার্ক সম্মেলনে যাবো না। তবে দক্ষিণ এশীয় দেশগুলোর দারিদ্র ও প্রত্যন্ত অঞ্চলের জনগণের কল্যাণার্থে একটি বিকল্প চিন্তা করা দরকার।

কূটনৈতিক সম্পর্ক নিয়ে তিনি বললেন, দেশটির (পাকিস্তান) সঙ্গে আমাদের মতপার্থক্য রয়েছে। তবে কূটনৈতিক সম্পর্ক বজায় রাখা হবে। পাশাপাশি ঝগড়াঝাটিও চলবে।

ভারত-পাকিস্তানের বর্তমান পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বললেন, এ মুহূর্তে তাদের মধ্যে একটু অস্থিতিশীল সম্পর্ক বিরাজ করছে। তবে দেশ দু’টির মধ্যে কোনো ধরনের সংঘর্ষ কাম্য নয়।


ডিএইচ/ এস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিমানবন্দরের বাউন্ডারি ভেঙে বাসচাপায় প্রকৌশলী নিহত, চালক গ্রেপ্তার 
মালয়েশিয়ায় শোষণের শিকার হচ্ছেন বাংলাদেশি শ্রমিকরা
আগে ইকামত না দিলে কি নামাজ শুদ্ধ হবে?
আইভীর বিরুদ্ধে মামলার হুমকি হেফাজত নেতার 
X
Fresh