• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

দেশের অনেক বড় ক্ষতি হয়ে গেলো: কাদের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০২ ডিসেম্বর ২০১৭, ১৪:১৭

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের মরদেহ বনানীতে তার নিজ বাসায় নিয়ে আসা হয়েছে। দুপুর ১টা ২০ মিনিটের দিকে তার মরদেহ নিয়ে আসা হয়।

এর আগে শনিবার বেলা সাড়ে ১১টার দিকে মেয়রের মরদেহ বহনকারী বিমানটি সিলেটে এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

তাকে শেষবারের মতো দেখতে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আনিসুল হক কতো জনপ্রিয় হলে মানুষের ভালোবাসার ঢেউ এভাবে উপচে পড়ছে, তা আজকে দেখতে পেলাম। আজকে আমাদের সবাইকে কান্নার নদীতে ভাসিয়ে তিনি চলে গেলেন। এ শূন্যতা সহজে পূরণ হবার নয়। এমন কর্মউদ্যোগী, পরিশ্রমী এবং বহুমুখী প্রতিভার অধিকারীর মানুষ আমি জীবনে খুব কমই দেখেছি। দেশের অনেক বড় ক্ষতি হয়ে গেলো।

তিনি বলেন, আমি আনিসুল হকের পরিবারের সদস্যের মতোই, আমরা একই এলাকার বাসিন্দা। মেয়র হওয়ার পর এলাকাবাসী তাকে একটি সংবর্ধনা দিয়েছিল। সেই সংবর্ধনায় লাখ লাখ লোক হয়েছিল। এখনো সেই সংবর্ধনার ব্যানার-পোস্টার স্মৃতি হয়ে আছে।

তিনি আরো বলেন, সরকারের বর্তমান চ্যালেঞ্জ হলো আনিসুল হকের অসমাপ্ত কাজ শেষ করা। তার স্বপ্ন ছিল এই শহরকে একটি আধুনিক নগরীতে রূপ দেয়া। এখন এই কাজ শেষ করবে সরকার। তার স্বপ্ন বৃথা যেতে দেব না।

গতকাল শুক্রবার যুক্তরাজ্যের লন্ডনের রিজেন্ট পার্ক মসজিদে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

মেয়র আনিসুল হকের ব্যক্তিগত কর্মকর্তা মিজানুর রহমান জানিয়েছিলেন, শনিবার আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে বাদ আসর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

গেলো ২৯ জুলাই পারিবারিক কাজে যুক্তরাজ্যে যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়।

প্রায় সাড়ে তিন মাস চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে মারা যান মেয়র আনিসুল হক।

এসএস/এ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিএনপিসহ সব অপশক্তিকে প্রতিহত করব : কাদের
হিটলারের চেয়েও ভয়ংকর নেতানিয়াহু : কাদের
ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে যা বললেন রিজভী
‘স্বাধীনতার চেতনা ধ্বংস করার জন্য বিএনপির জন্ম’
X
Fresh