• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

দিদি, ইলিশ আছে: প্রধানমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ নভেম্বর ২০১৭, ১৫:৩২

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ইলিশ খাওয়ার দাওয়াত দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মমতাকে উদ্দেশ করে বলেছেন, ‘দিদি, ইলিশ মাছ আছে। আসেন, খাওয়াবো।’

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার পর গণভবনে এক ভিডিও কনফারেন্সের আয়োজন করা হয়।

যৌথ ভিডিও কনফারেন্সের মাধ্যমে খুলনা-কলকাতা রেলপথে বন্ধন এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ভিডিও কনফারেন্সে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত ছিলেন। এসময় তিনি মমতাকে ইলিশ খাওয়ার দাওয়াত দেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও বাংলাদেশে আসার আমন্ত্রণ জানান তিনি।

উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ-ভারতের সঙ্গে সম্পর্কের সুন্দরতম দিন আজ। ঢাকা-কলকাতা- খুলনা-কলকাতা যাত্রীরা আজ থেকে সুন্দরভাবে চলাচল করতে পারবে। এর ফলে দু’দেশের জনগণের জন্য নতুন দ্বার উন্মোচিত হলো।

তিনি বলেন, ‘বন্ধন শুধু দুই দেশের রেলের নয়, দুই দেশের জনগণের মধ্যে বন্ধন সৃষ্টি করে সার্বিক উন্নয়নের দিকে এগিয়ে নেবে। এতে দুই দেশের জনগণই লাভবান হবে।’

এসময় প্রধানমন্ত্রী ভারতবাসীকে দুর্গাপূজা ও কালীপূজার শুভেচ্ছা জানান।

মৈত্রী ও বন্ধন এক্সপ্রেস উদ্বোধনের মধ্য দিয়ে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের সম্পর্ক আরও দৃঢ় হলো বলে মন্তব্য করেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তিনি বলেন, দুই দেশের মানুষের মধ্যে যোগাযোগ বাড়লে, দুই দেশের মধ্যে উন্নতি ও সমৃদ্ধি আকাশচুম্বী উচ্চতায় পৌঁছাবে বলে বিশ্বাস তার।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বলেন, যাত্রী সুবিধার জন্য এটি একটি বড় পাওনা, ‘বন্ধন এক্সপ্রেসের’ মধ্য দিয়ে ভারত-বাংলাদেশের সম্পর্কের বন্ধন আরও মজবুত হলো। আজকে এপার বাংলা ও অপার বাংলার জন্য একটি ঐতিহাসিক ও স্মরণীয় দিন। দু’দেশের সংস্কৃতি, ঐক্য ও ভাষার সম্পর্ক আরো দৃঢ় করবে।

মমতাও এসময় শেখ হাসিনাকে ভারতে যাওয়ার নিমন্ত্রণ জানান।

এসআর

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
গ্লোব শপিং সেন্টারের ব্যবসায়ীদের মানববন্ধন
জাবিতে শিক্ষার্থী কল্যাণ ফি বাতিলের দাবিতে মানববন্ধন
৪ দফা দাবিতে বিড়ি শ্রমিকদের মানববন্ধন
X
Fresh