• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

আওয়ামী লীগ মন্দের ভালো : শাহরিয়ার কবির

আরটিভি নিউজ

  ২৭ জানুয়ারি ২০২৪, ১৭:০২
ছবি: সংগৃহীত

ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, গত জাতীয় নির্বাচনে আবারও সংখ্যালঘুবিরোধীরা সংখ্যালঘুদের ওপর নিপীড়ন চালিয়েছে। সরকারকেই এসব নিপীড়ন ঠেকাতে ব্যবস্থা নিতে হবে। সরকার পরিচালনার দিক থেকে এমন নিপীড়নের বিবেচনায় আওয়ামী লীগ সরকার মন্দের ভালো।

শনিবার (২৭ জানুয়ারি) ‘নির্বাচন, সহিংসতা ও মানবাধিকার : উত্তরণের পথ’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ।

শাহরিয়ার কবির বলেন, বিএনপির আমলে সংখ্যালঘুরা নির্মম হামলার শিকার হয়। আওয়ামী লীগ পাঠ্যপুস্তকে অসাম্প্রদায়িক লেখকদের লেখা বাদ দিয়েছে। আওয়ামী লীগের বিকল্প কেউ নেই। আওয়ামী লীগ মন্দের ভালো। এবারের নির্বাচনের প্রশাসন সতর্ক ছিল। কিন্তু আওয়ামী লীগ বনাম আওয়ামী লীগের নিবার্চন ছিল। তারপরও এবার সংখ্যালঘুদের ওপর সহিংসতা হয়েছে।

তিনি বলেন, এই নির্বাচনে অত্যন্ত স্পষ্টভাবে সংখ্যালঘুবিরোধী, হিন্দুবিরোধী, যারা দুর্নীতি করছেন, নানাভাবে লুটতরাজের সঙ্গে যুক্ত ছিলেন তারা সহিংসতা করেছেন। এদেশে সংখ্যালঘু সুরক্ষা আইন, সংখ্যালঘু কমিশন গঠন করা ছাড়া নির্বাচনকে কেন্দ্র করে সংখ্যালঘু ওপর নির্যাতন বন্ধ করা সম্ভব না। আওয়ামী লীগের আমলে সংখ্যালঘুদের ওপরে হামলা-নিপীড়ন হয়েছে। কিন্তু এর থেকে ভয়াবহভাবে বিএনপি-জামায়াতের আমলে হামলা হয়েছে।

তিনি বলেন, কেবল সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর সহিংসতা হয়, তা নয়। আমরা আসলে একটা সহিংস সমাজের মধ্যে বসবাস করছি। প্রতিটি মানুষ আজকে সহিংসতার শিকার। কিন্তু যার শক্তি কম, যারা প্রতিবাদ কম করতে পারে, তাদের ওপর অত্যাচার অনেক বেশি হয়। কারণ অত্যাচারী জানে, এখানে সহিংসতা করলে সে পার পেয়ে যাবে। পার পেয়ে যায় বলে সংখ্যালঘু নির্যাতন বেশি হয়।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টিপু-প্রীতি হত্যা: অভিযোগ গঠনের বিষয়ে আদেশ ২৯ এপ্রিল
উপজেলা পরিষদেও হচ্ছে ডামি নির্বাচন : রিজভী
সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল আওয়ামী লীগ নেতার
জনগণের জানমাল রক্ষার্থে বিএনপির সমাবেশের দিনে কর্মসূচি দিই: কাদের
X
Fresh