• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

‘নোবেল নয়, মানুষের ভালোবাসাই বড়’

অনলাইন ডেস্ক
  ০৬ অক্টোবর ২০১৭, ০৯:২৪

নোবেল পুরস্কার নয়, বাংলাদেশের মানুষের ভালোবাসাকেই বড় মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। লন্ডনে অবস্থানরত শেখ হাসিনার সঙ্গে দেখা করে এমনটাই জানালেন যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতারা।

বৃহস্পতিবার লন্ডনের স্যাভয় হোটেলে নিজ দলের প্রবাসী নেতাদের সাক্ষাৎ দেন শেখ হাসিনা। নিউ ইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগদান শেষে যুক্তরাজ্যের লন্ডনে অবস্থান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার বাংলাদেশে আসবেন তিনি।

নোবেল শান্তি পুরস্কারের ঘোষণার একদিন আগে স্থানীয় সময় (বৃহস্পতিবার) এই সাক্ষাতে রোহিঙ্গা শরণার্থীদের নিয়ে আলোচনার পর্যায়ে মর্যাদাপূর্ণ এই পুরস্কারের প্রসঙ্গটিও আসে।

সভায় উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান এম শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী, আবুল হাশেম, জালাল উদ্দিনসহ অনেকে।

প্রবাসী আওয়ামী লীগ নেতারা জানান, নোবেল প্রসঙ্গে তিনি (শেখ হাসিনা) বলেছেন, সেটা কোনো বিষয় নয়। বঙ্গবন্ধুর মেয়ে এটাই তার সবচেয়ে বড় পরিচয়। দেশের মানুষের ভালোবাসাই তার সবচেয়ে বড় পাওয়া।

সম্প্রতি মিয়ানমারে নির্যাতিত ৫ লাখ রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় দেয়ায় সারা বিশ্বে শেখ হাসিনার এ মহানুভবতাকে বড় করে দেখা হচ্ছে। এ থেকেই এবারের নোবেল পুরস্কারের জন্য তার নাম আলোচনায় আসে।

এসময় প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গারা যতদিন থাকবে, বাংলাদেশের মানুষ ততদিন তাদের খাবার দাবারের ব্যবস্থা করবে।

জাতিসংঘ সাধারণ অধিবেশনেও মিয়ানমারের রোহিঙ্গাদের সুরক্ষার কথা বিশ্ববাসীর সামনে তুলে ধরে ৫ দফা প্রস্তাব করেছিরেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, অনেকেই মনে করছিল, পদ্মা সেতু আমাদের পক্ষে সম্ভব হবে না। কিন্তু আমরা প্রমাণ করেছি, আমরাও পারি।

জাতিসংঘের কর্মসূচি শেষে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গেলো ২৫ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করা হয় শেখ হাসিনার পিত্তথলির পাথর। কয়েকদিন বিশ্রাম নিয়ে সোমবার লন্ডন যান তিনি।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh