• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ঢাবি উপাচার্যের শ্রদ্ধা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৭ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৩৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণের পর অধ্যাপক ড. মোঃ. আখতারুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন।

বৃহস্পতিবার সকালে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘরে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. কামাল উদ্দীন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামালসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সোমবার অধ্যাপক আখতারুজ্জামানকে ঢাকা বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ, ১৯৭৩-এর ১১(২) ধারা মোতাবেক উপাচার্য হিসেবে সাময়িকভাবে নিয়োগ দেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মোঃ আবদুল হামিদ।

ড. আখতারুজ্জামান এর আগে ২০১৬ সালের ২৩ জুন থেকে ঢাবির উপ-উপাচার্য (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করেন। ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এই অধ্যাপক ২০১৪ সালে কলা অনুষদের ডিন নির্বাচিত হন। তিনি ঢাবির ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে বিএ অনার্স ও এমএ পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেন।

ঢাবি থেকে ডিপ্লোমা ইন পার্সিয়ান ল্যাঙ্গুয়েজ বিষয়ে পোস্ট-গ্র্যাজুয়েট ও ভারতের আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি। যুক্তরাষ্ট্রের বোস্টন কলেজের ফুলব্রাইট স্কলার ও যুক্তরাজ্যের বার্মিংহাম বিশ্ববিদ্যালয়ের রিসার্চ ফেলো ছিলেন ড. আখতারুজ্জামান।

অধ্যাপক আখতারুজ্জামান ২০০৪, ২০০৫ ও ২০০৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ছিলেন।

এমসি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh