• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

বন্যার্ত শিক্ষার্থীদের জন্য বিশেষ ক্লাস: শিক্ষামন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ সেপ্টেম্বর ২০১৭, ১৫:২৪

বন্যা দুর্গত শিক্ষার্থীদের পড়াশোনার ক্ষতি পুষিয়ে দিতে ছুটির দিনেও বিশেষ ক্লাসের উদ্যোগ নেয়া হয়েছে। সারাদেশে ক্ষতিগ্রস্ত শিক্ষা প্রতিষ্ঠানের সংস্কার করার পরিকল্পনা গ্রহণ এবং নির্দেশনা পাঠানো হয়েছে, পাশাপাশি তা মনিটরও করা হচ্ছে। বললেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রোববার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ১ নভেম্বর এ বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও সমমান পরীক্ষা শুরু হবে। এজন্য সব প্রস্তুতি নেয়া হয়েছে।

তিনি বলেন, আগামী বছরের ১ জানুয়ারি সব শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদের মাঝে নতুন বই বিতরণ করা হবে। এজন্য প্রস্তুতি নেয়া হচ্ছে।

শিক্ষামন্ত্রী বলেন, আমাদের সম্পদ কম। এ সীমিত সম্পদকে সঠিকভাবে কাজে লাগাতে হবে। আমরা স্বাধীন দেশের উপযোগী একটি শিক্ষানীতি বাস্তবায়নে কাজ করছি। শিক্ষকদের দক্ষতা বাড়ানোর ওপর আমরা জোর দিচ্ছি। শিক্ষার গুণগত মান, নৈতিক মূল্যবোধ বৃদ্ধির জন্য আরো কাজ করতে হবে।

পরে শিক্ষামন্ত্রী পরিবহন পুল ভবনে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, অতিরিক্ত সচিব মো. মহিউদ্দিন খান ও আব্দুল্লাহ আল হাসান চৌধুরী, এনসিটিবি চেয়ারম্যান প্রফেসর নারায়ণ চন্দ্র সাহাসহ অনেকে।

এমসি/সি

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাধ্যমিকে শিক্ষার্থী কমেছে, বেড়েছে মাদরাসায়
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
ফরিদপুরে স্কুলশিক্ষার্থী অন্তর হত্যায় ৩ জনের ফাঁসি
ড. ইউনূস ইউনেস্কোর পুরস্কার পাননি: শিক্ষামন্ত্রী
X
Fresh