• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ঈদের সকালে ঢাকায় বৃষ্টির সম্ভাবনা কম

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০১ সেপ্টেম্বর ২০১৭, ১৮:৪৩

শনিবার ঈদুল আজহার দিন রাজধানী ঢাকায় সকালে বৃষ্টির সম্ভাবনা কম। তবে বিকেলে বা সন্ধ্যার দিকে হালকা বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ নিঝুম রোকেয়া আহমেদ গণমাধ্যমকে জানিয়েছেন, চট্টগ্রাম, সিলেট, বরিশাল ও রংপুর বিভাগে শনিবার সকালের দিকে আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকবে এবং হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

তিনি জানান, এসব অঞ্চলে বিকেলের দিকে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বর্ষণও হতে পারে।

এদিকে আজ শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, রংপুর, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা ও খুলনা বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হাল্কা থেকে মাঝারী ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আগামী ৭২ ঘণ্টার পূর্বাভাসেও বৃষ্টির প্রবণতা বাড়তে পারে বলে জানানো হয়েছে।

আবহাওয়া অফিস জানায়, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। ঢাকায় বাতাসের গতি দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার।

আজ ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৯৭ শতাংশ।

আবহাওয়া অধিদপ্তর জানায়, গুজরাট ও তৎসংলগ্ন আরব সাগরে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি দুর্বল ও গুরুত্বহীন হয়ে গিয়েছে। মৌসুমী বায়ুর অক্ষ গুজরাট, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারী অবস্থায় রয়েছে।

সি/

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
ঢাকায় পৌঁছেছেন কোচ হাথুরুসিংহে ও মুশতাক
দুই দিনের সফরে ঢাকায় কাতারের আমির
আজ ঢাকায় আসছেন কাতারের আমির
X
Fresh