• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা (ভিডিও)

অনলাইন ডেস্ক
  ১৫ আগস্ট ২০১৭, ১৩:১৫

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় বঙ্গবন্ধুর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও ফাতেহা পাঠের পর কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন বঙ্গবন্ধু কন্যা। বঙ্গবন্ধুর আরেক মেয়ে শেখ রেহানা তার সঙ্গে ছিলেন।

পরে আওয়ামী লীগ সভানেত্রী হিসেবেও শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা।

জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া বঙ্গবন্ধুর সমাধিতে জাতির জনকের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর একে একে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানান মন্ত্রিসভার সদস্যসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সবস্তরের মানুষ।

আজ (মঙ্গলবার) সকাল ১০টার দিকে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে পৌঁছান প্রধানমন্ত্রী। সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল এ সময় সশস্ত্র সালাম জানায়। বিউগলে বাজানো হয় করুণ সুর।

গোপালগঞ্জ জেলা প্রশাসন বেলা ১১টার দিকে সমাধিসৌধ কমপ্লেক্সে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়া বঙ্গবন্ধু ভবনে বসে মিলাদ মাহফিলের মোনাজাতে অংশ নেন। এতে মন্ত্রিপরিষদের সদস্য, আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতা এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা অংশ নেন।

এর আগে সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে রক্ষিত জাতির পিতার প্রতিকৃতিতে রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করেন।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভবিষ্যৎ বাংলাদেশ গড়ার কাজ শুরু করেছেন প্রধানমন্ত্রী : অর্থমন্ত্রী
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল শনিবার
বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট ‘গিনেস বুকে’ স্থান পাবে : প্রতিমন্ত্রী
মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
X
Fresh