• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সারাদেশে বজ্রসহ বৃষ্টি হতে পারে

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৪ আগস্ট ২০১৭, ১৫:২৩

সারাদেশে শুক্রবার সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত হতে পারে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ কথা বলা হয়েছে। শুক্রবার সকালে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় বৃষ্টি হতে পারে। এছাড়াও চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বৃষ্টির কথা বলা হয়েছে আবহাওয়ার পূর্বাভাসে। আসছে ৭২ ঘণ্টায় আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

এদিকে বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে ভারি বৃষ্টি হয়েছে। এর মধ্যে ঢাকায় বৃহস্পতিবার সর্বোচ্চ ১২৩ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। যার ফলে নগরীর বিভিন্ন স্থানে জলাবদ্ধতা তৈরি হয়।

আবহাওয়া অধিদপ্তর থেকে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এটি বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় হয়ে উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

এইচটি/এমকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৌদিতে ভারী বৃষ্টিপাতে ডুবে গেছে রাস্তাঘাট
বৃষ্টিপাতের রেকর্ড, যতদিন থাকবে জানাল আবহাওয়া অফিস
মৌসুমের শুরুতে যেখানে সর্বোচ্চ ভারী বৃষ্টিপাতের রেকর্ড
আগামী দুদিনে ঢাকাসহ চার বিভাগে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা 
X
Fresh