• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দেরিতে হলেও সবাই হজে যেতে পারবেন : ধর্মমন্ত্রী (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৩ আগস্ট ২০১৭, ১৩:৩২

ভিসা জটিলতার কারণে দেরিতে হলেও সব হজযাত্রী পবিত্র হজ পালনে সৌদি আরবে যেতে পারবেন। বললেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান।

বৃহস্পতিবার সচিবালয়ে ধর্মমন্ত্রণালয়ের সভাকক্ষে জরুরি সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ধর্মমন্ত্রী বলেন, হজযাত্রীদের সৌদি আরব পাঠানোর ব্যাপারে সরকার আন্তরিক। আমরা সবাইকে যথাসময়ে পাঠানোর চেষ্টা করছি। একজন হজযাত্রীও হজের সময় দেশে থাকবে না, সবাই যেতে পারবেন।

মতিউর রহমান বলেন, হজযাত্রীদের ভিসাসংক্রান্ত যে জটিলতা দেখা দিয়েছে এর জন্য এজেন্সিগুলো দায়ী। আর তাদের অবহেলার কারণেই দুর্ভোগে পড়েছেন হজযাত্রীরা।

তিনি বলেন, হজ যাত্রীদের ভিসা জটিলায় কোন কোন এজেন্সির অবহেলা রয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। চিহ্নিত এজেন্সিগুলোর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। দরকার হলে তাদের লাইসেন্সও বাতিল হতে পারে।

আসছে ১৭ আগস্টের মধ্যে সব হজযাত্রী ভিসা পেয়ে যাবেন। এ ব্যাপারে সবাই সরকারের ওপর আস্থা রাখেন। আমরা সবাইকে পৌঁছানোর ব্যবস্থা করব। গেলো বছরের এই সময়ে ২৫ হাজার হজযাত্রী গিয়েছিলেন। এবার একই সময়ে গিয়েছেন ৩১ হাজার। সে হিসেবে হজযাত্রা এখনো সন্তোষজনক।

প্রতি বছর হজ ফ্লাইট শুরুর প্রথম ১০ দিনেই অধিকাংশ হজযাত্রী চলে যায়। কিন্তু চলতি বছর সেটা হয়নি। ৯১টি হজ এজেন্সির মোয়াল্লেম ফি বৃদ্ধি ও ভিসা জটিলতার কারণে বিমান বাংলাদেশ এয়ারলাইনস ও সৌদি এয়ারলাইনস পর্যাপ্ত হজযাত্রী পাচ্ছে না।

গেলো ৫ দিনে দু’ টি এয়ারলাইন্সের ১৫ ফ্লাইট বাতিল হয়েছে। ফলে ৫ দিনে ২টি বিমান সংস্থার হজযাত্রী পরিবহন ক্ষমতা কমেছে প্রায় ৫ হাজার।

এইচটি/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
X
Fresh