• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

জবির ৭ শিক্ষার্থী রিমান্ড শেষে কারাগারে

জবি সংবাদদাতা, আরটিভি নিউজ

  ২৮ জুন ২০২২, ০২:৫৪
জবির ৭ শিক্ষার্থী রিমান্ড শেষে কারাগারে
ছবি : সংগৃহীত

রাজধানীর যাত্রাবাড়ীতে গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ৭ ছাত্রকে রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

গত রোববার (২৬ জুন) দুইদিনের রিমান্ড শেষে ৭ আসামিকে আদালতে হাজির করা হলে আসামিপক্ষে জামিন চেয়ে আবেদন করে। তবে মামলার তদন্ত শেষ না হওয়ায় পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক মো. নওশের আলী। উভয়পক্ষের শুনানি শেষে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা ইসলাম।

আসামিরা হলেন-মোস্তাফিজুর রহমান সাব্বির, মো. অন্তর সরকার, নাজমুল হক, হাসিবুর রহমান, তুষার আহমেদ বাপ্পি, মো. শফিকুল আলম খন্দকার ও ফরহাদ হোসেন শান্ত।

গত বুধবার (২২ জুন) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ। পরেরদিন বৃহস্পতিবার এ মামলার ঘটনার রহস্য উদঘাটন ও অজ্ঞাত পলাতক আসামিদের শনাক্ত করার জন্য তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাদের প্রত্যেকের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার সূত্রে জানা গেছে, গত ১২ মে সকাল ৯টার দিকে যাত্রাবাড়ী থানাধীন এলাকায় জামায়াত শিবিরের ২০০ থেকে ২৫০ জন অজ্ঞাতনামা সদস্য আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর লক্ষ্যে রাস্তায় একটি লেগুনা গাড়ি ভাঙচুর করে। পরে আইনশৃঙ্খলা বাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে জামায়াত-শিবিরের কর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপসহ ককটেল বিস্ফোরণ ঘটায়। এ ঘটনায় উপ-পরিদর্শক সাব্বির বাদী হয়ে যাত্রাবাড়ী থানায় বিস্ফোরণ আইনে মামলা দায়ের করেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধে রাজধানীতে র‌্যালি
রাজধানীর শিশু হাসপাতালে আগুন
রাজধানীতে গ্রেপ্তার ২৭
রাজধানীতে সেলুন থেকে যুবকের মরদেহ উদ্ধার
X
Fresh