• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

সেই কিশোরীর আপিল

আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২২, ১৬:৪২

ধর্ষণের অভিযোগ থেকে অব্যাহতি পাওয়া বিজিবি সদস্যের বিচার চেয়ে মাকে সঙ্গে নিয়ে হাইকোর্টের এজলাসের সামনে দাঁড়িয়ে থাকা সেই কিশোরীর পক্ষে আপিল করা হয়েছে।

রোববার (২৬ জুন) সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের প্যানেল আইনজীবী বদরুন নাহার কিশোরীর পক্ষে এই আপিল করেন।

এর আগে, কিশোরীর মাকে নিয়ে আদালতের সামনে দাঁড়িয়ে থাকতে দেখে আদালত তাকে ডেকে প্রশ্ন করলে তিনি বলেন, আমার বয়স ১৫ বছর, ওনি আমার মা। আমি ধর্ষণের শিকার। একজন বিজিবি সদস্য আমাকে ধর্ষণ করেছে। কিন্তু নীলফামারীর আদালত তাকে খালাস দিয়েছে। আমরা গরিব মানুষ, আমাদের টাকা-পয়সা নেই। আমরা আপনার কাছে বিচার চাই। এ সময় আদালত ওই কিশোরীর কাছে জানতে চান। তার কাছে কোনো কাগজপত্র আছে কি না? কিশোরী কাগজ আছে বলে জানান।

আদালত উপস্থিত আইনজীবীদের উদ্দেশে বলেন, এখানে লিগ্যাল এইডের কোনো আইনজীবী আছেন? তখন একজন আইনজীবী দাঁড়ালে আদালত তাকে এই কিশোরীর মামলাটি সুপ্রিম কোর্ট লিগ্যাল এইডের মাধ্যমে নিতে নির্দেশ দেন। সেই সঙ্গে বিষয়টি গুরুত্বের সঙ্গে এবং জরুরি ভিত্তিতে দেখতে বলেন।

অ্যাডভোকেট বদরুন নাহার জানান, নীলফামারীর সৈয়দপুর উপজেলার ভ্যানচালকের সন্তান ওই ভুক্তভোগী কিশোরী। বিজিবি সদস্য আক্তারুজ্জামানের বিরুদ্ধে ২০২০ সালের ২১ নভেম্বর মামলা করেন তার মা। সে সময় তিনি বলেন ২০২০ সালের ৯ নভেম্বর ক্লিনিকে জন্ম নেওয়া বোনের নবজাতককে দেখানোর কথা বলে বিজিবি সদস্য কাউকে কিছু না জানিয়ে তাকে শহরে নিয়ে যান। এরপর কিশোরীর বড় বোন বাড়িতে জানায় আক্তারুজ্জামানের ছোট বোন তাকে জানিয়েছে আজ সে বাড়িতে ফিরবে না। এর পরের দিন কিশোরীর জামায় মাংসের ঝোল পড়েছে বলে আরও বলে ঘর থেকে অন্য একটি জামা নিয়ে যায়। এর পর রাত ৯টার দিকে আক্তারুজ্জামান কিশোরীকে বাড়িতে রেখে যায়। বাড়িতে রেখে যাওয়ার পরে মেয়ে আবোল-তাবোল বলতে থাকে। পরবর্তীতে মেয়ে আরও অসুস্থ হলে তাকে ১২ নভেম্বর চিকিৎসার জন্য নীলফামারীর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই তাকে ওয়ার স্পট ক্রাইসিস সেন্টার-ওসিসিতে স্থানান্তর করা হয়। সেখান থেকে জানানো হয় মেয়ে যৌন নিপীড়নের শিকার। এই ঘটনায় মেয়ের মা ২১ নভেম্বর মামলা দায়ের করেন ।

পুলিশ জানান ঘটনাটি পূর্বপরিকল্পিত। মূলত প্রমাণ লোপাট করার জন্যই তার জামা পরিবর্তন করে দেওয়া হয়। যার কারণে যথাযথ প্রমাণের অভাবে আক্তারুজ্জামান জামিন পেয়েছিল। অ্যাডভোকেট বদরুল নাহার জানান ইতোমধ্যে মামলার সব নথি পাওয়া গেছে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি সীমান্তে বিএসএফকে মিষ্টি দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বিজিবি
এন্ডোস্কপি করাতে গিয়ে মৃত্যু, ফের অভিযোগ ল্যাবএইডের বিরুদ্ধে
সালাম মুর্শেদীর গুলশানের বাড়ি ছাড়ার হাইকোর্টের রায়ে স্থিতাবস্থা
ট্রেনের নিচে পড়েও অলৌকিকভাবে বেঁচে গেল কিশোরী 
X
Fresh