• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

৮ মিনিট বন্ধ ছিল টোল আদায়

আরটিভি নিউজ

  ২৭ জুন ২০২২, ১২:০৩

হঠাৎ করে বিদ্যুৎ চলে যাওয়ায় বন্ধ হয়ে যায় সেখানকার টোল প্লাজা এবং বৈদ্যুতিক বাতি। যে কারণে পদ্মা সেতুর জাজিরা প্রান্তে আট মিনিট টোল আদায় বন্ধ হয়ে যায়।

রোববার সন্ধ্যা ৭টা ১ মিনিটে এই ঘটনা ঘটে, ৭টা ২০ মিনিটে বিষয়টি নিশ্চিত করেছেন জাজিরা প্রান্তের টোল প্লাজায় দায়িত্বরত সেতু বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবদুল হোসেন। ৮ মিনিট পর সন্ধ্যা ৭টা ৯ মিনিটে বিদ্যুৎ ফিরে এলে টোল আদায় ফের শুরু হয়।

তিনি বলেন, যানবাহনের চাপ অনেক বেশি থাকার পরেও সকাল থেকে নিয়মতান্ত্রিকভাবে যানবাহনের টোল আদায় করা হচ্ছিল। কিন্তু সন্ধ্যা ৭টা ১ মিনিটের দিকে টেকনিক্যাল সমস্যার কারণে বিদ্যুৎ চলে যায়, যে কারণে কিছুটা বিঘ্ন ঘটলেও জেনারেটর দিয়ে টোল প্লাজার বিদ্যুৎ নিশ্চিত করা হয়। কিছুক্ষণ পরেই বিদ্যুৎ চলে আসলেও আট মিনিট টোল আদায় বন্ধ থাকে।

টোল আদায় বন্ধের কারণে যেখানে হাজার হাজার মোটরসাইকেল, যাত্রী ও পণ্যবাহী যানবাহন আটকে পড়ে যানজট তৈরি করে। বিদ্যুৎ ফিরে এলে আবার টোল আদায় শুরু হয়।

টোল আদাই কর্তৃপক্ষ জানায়, রোববার ভোর ৬টা থেকে দুপুর ২ পর্যন্ত ৮ ঘণ্টায় পদ্মা সেতুর জাজিরা প্রান্ত দিয়ে ৬ হাজার ৭৬২টি ও মাওয়া প্রান্ত দিয়ে ৮ হাজার ৪৩৮টি যানবাহন পারাপার হয়েছে। দুই প্রান্ত থেকে ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকা টোল আদায় করা হয়েছে। জাজিরা প্রান্তে ৩৫ লাখ ২৯ হাজার ৫০০ ও মাওয়া প্রান্ত থেকে আদায় হয়েছে ৪৬ লাখ ৮৯ হাজার ৫৫০ টাকা।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু
ছুটির ৫ দিনে পদ্মা সেতুতে যত টাকার টোল আদায়
পদ্মায় গোসল করতে নেমে ২ শিশু নিখোঁজ 
পদ্মায় রেল ও ব্যাংক কর্মকর্তার মরদেহ উদ্ধার, স্কুলছাত্র নিখোঁজ
X
Fresh