• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

পদ্মা সেতুতে মানুষের ঢল (ভিডিও)

আরটিভি নিউজ

  ২৫ জুন ২০২২, ১৪:৩০
পদ্মা সেতুতে মানুষের ঢল

‘সাবাশ বাংলাদেশ, এ পৃথিবী অবাক তাকিয়ে রয়/জ্বলে-পুড়ে-মরে ছারখার, তবু মাথা নোয়াবার নয়।’ আমরা মাথা নোয়াইনি, নোয়াব না। কারণ, জাতির পিতা আমাদের মাথা নোয়াতে শেখাননি। আমাদের কেউ দাবায়ে রাখতে পারেনি। আমরা বিজয়ী হয়েছি। বঙ্গবন্ধুর পদাঙ্ক অনুসরণ করেই বাংলাদেশ আজ বিশ্বের বুকে মাথা উচুঁ করে দাঁড়িয়েছে।’

শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর তিনি আনুষ্ঠানিকভাবে সেতু উদ্বোধন করেন। উদ্বোধনের পর প্রথম যাত্রী হিসেবে ২ হাজার টাকা টোল দিয়ে সেতু পার হন বঙ্গবন্ধু কন্যা। প্রধানমন্ত্রী পার হওয়ার পর পরই স্বপ্নের এই সেতুতে মানুষের ঢল নামে। এ সময় অনেকে হেঁটে সেতুতে উঠে পড়েন এবং নিজেকে মুঠোফোনে ক্যামেরাবন্দি করেন।

মাহমুদুর রহমান রাসেল নামে এক বিশ্ববিদ্যায় শিক্ষার্থী বলেন, ইতিহাসের সাক্ষী হতে পদ্মা সেতুর ওপর উঠেছি। এই সেতু আমাদের অহংকার। দীর্ঘদিন ধরে স্বপ্ন ছিল সেতুতে ওঠার। আজ সে স্বপ্ন পূরণ হলো।

আনামিকা রয় নামে এক তরুণী বলেন, এতদিন টেলিভিশনে পদ্মা সেতু নির্মাণের খবর দেখতাম। আজ স্বপ্নের এই সেতুতে উঠতে পেরে অনেক ভালো লাগছে।

পদ্মা সেতু নির্মাণে ব্যয় হয়েছে ৩০ হাজার ১৯৩ কোটি টাকা। এ সেতুর দৈর্ঘ্য ৬ দশমিক ১৫ কিলোমিটার। গুরুত্বপূর্ণ এ সেতু রাজধানী ঢাকাসহ দেশের অন্যান্য বড় শহরের সঙ্গে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলার সড়ক এবং রেল যোগাযোগ স্থাপন করবে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছুটির ৫ দিনে পদ্মা সেতুতে যত টাকার টোল আদায়
পদ্মা সেতুতে মোটরসাইকেলের ধাক্কায় নিহত ১
পদ্মা সেতুতে একদিনে টোল আদায়ে রেকর্ড
দৌলতদিয়া ঘাটে ঘরমুখো মানুষের চাপ কম
X
Fresh