• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

৩ দিনের মধ্যে বৃষ্টিপাত বেড়ে গরম কমতে পারে

আরটিভি নিউজ

  ১৪ জুন ২০২২, ১৬:৪১

আগামী তিন দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বেড়ে গরম কমতে পারে।

মঙ্গলবার (১৪ জুন) আবহাওয়াবিদ মো. শাহিনুর ইসলাম এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আজ সকাল থেকে রংপুর, সিলেট ও ময়মনসিংহ বিভাগে প্রচুর বৃষ্টি হয়েছে। গত ২৪ ঘণ্টায় সিলেটে সর্বোচ্চ ৯২ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ঢাকার আকাশেও মেঘ রয়েছে, সঙ্গে ভ্যাপসা গরম।

মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভার থেকে ভারীি বর্ষণ হতে পারে।

আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, দিনাজপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ এবং সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ বা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল চুয়াডাঙ্গায়। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। আগামী ৩ দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বৃষ্টিপাতের রেকর্ড, যতদিন থাকবে জানাল আবহাওয়া অফিস
মৌসুমের শুরুতে যেখানে সর্বোচ্চ ভারী বৃষ্টিপাতের রেকর্ড
গরমে স্বস্তি পেতে কাঁচা আমের ললি
গরমে নয়, নড়বড়ে কাঠের স্লিপার ও নাট-বল্টুর ত্রুটিতে ট্রেন দুর্ঘটনা
X
Fresh