• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

‘বিশ্বে আমাদের সম্মান বেড়েছে’

আরটিভি নিউজ

  ২৫ মে ২০২২, ২০:১৭
ছবি : সংগৃহীত

বিশ্বে আমাদের মান-সম্মান আগের চেয়ে বেড়েছে। আমরা নিচু স্তর থেকে উঁচু স্তরে চলে এসেছি। ২০৩১ সালে উচ্চ মধ্যম আয়ের দেশ হবো। ২০৪১ সালে একটি উন্নত সমৃদ্ধশালী দেশ হবো। এখন আমরা উন্নয়নশীল দেশের কাতারে আছি।

বুধবার (২৫ মে) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত জনশুমারি ও গৃহগণনা -এর চার দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় এসব কথা বলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

জাতির প্রধান চাওয়া ভৌগোলিক ও অর্থনৈতিক মুক্তি মন্তব্য করে অর্থমন্ত্রী বলেন, জাতির পিতা আমাদের ভৌগোলিক মুক্তি দিয়ে গেছেন কিন্তু অর্থনৈতিক মুক্তির কাজ তিনি সম্পন্ন করতে পারেননি। আজকে প্রধানমন্ত্রী জাতির পিতার অসমাপ্ত কাজ সম্পন্ন করছেন।

জনশুমারি প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, পরিসংখ্যান যদি ঠিক না থাকে, ডাটা যদি ঠিক না থাকে, তাহলে অর্থনীতিতে সঠিকভাবে কাজ করতে পারি না। সব ধারণা ও পরিকল্পনা নষ্ট হয়ে যায়। আমাদের অনেক জনগোষ্ঠী আগে না খেয়ে মারা গেছে শুমারি সঠিকভাবে না হওয়ায়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. সামসুল আরেফিন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমসহ অনেকে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সম্মান রক্ষার ম্যাচে একশ’র আগেই অলআউট টাইগ্রেসরা
মডেলিংয়ে কৃত্রিম বুদ্ধিমত্তা, মাসে আয় ১২ লাখ টাকা
ইতিহাসের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী পেতে যাচ্ছে আয়ারল্যান্ড
নিম্ন আয়ের মানুষের জন্য এমপি শান্তর মাসব্যাপী ইফতার আয়োজন
X
Fresh