• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

চাকরি হারানো অন্ধ বৃদ্ধের আপিল বিভাগে কান্না

আরটিভি নিউজ

  ২২ মে ২০২২, ২১:০৮

আপিল বিভাগের দ্বারস্থ হয়েছেন ২০০৪ সালে চাকরি হারানো ময়মনসিংহের ৬৫ বছরের অন্ধ বৃদ্ধ মতিয়ার রহমান ও ৬৪ বছরের আবু রুশদ আব্দুল হাই।

রোববার (২২ মে) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বিভাগে বিচারকাজ শুরু হলে বৃদ্ধ মতিয়ার রহমান ও আবু রুশদ আব্দুল হাই ডায়াসের সামনে দাঁড়ান।

তারা কান্নাজড়িত কণ্ঠে আদালতে বলেন, দীর্ঘদিন ধরে চাকরি না থাকায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। ২০১৩ সালে হাইকোর্ট তাদের পক্ষে রায় দিয়েছেন। সেই রায়ের বিরুদ্ধে আপিল করেছে রাষ্ট্রপক্ষ। দীর্ঘদিন হলেও আপিল শুনানি হচ্ছে না।

এ অবস্থায় তাদের রিট মামলা শুনানির জন্য আপিল বিভাগের কাছে আর্জি জানান। এ সময় প্রধান বিচারপতি তাদের রিট মামলা দ্রুত শুনানির আশ্বাস দেন। প্রধান বিচারপতি বলেন, আমরা বিষয়টি দেখব।

কোর্ট থেকে বের হয়ে অন্ধ বৃদ্ধ মতিয়ার রহমান কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, ১৮ বছর ধরে চাকরি নেই। কীভাবে যে বেঁচে আছি আল্লাহ ভালো জানেন। তারপর অন্ধ হয়ে গেছি। চার সন্তান নিয়ে কোনোমতে বেঁচে আছি।

অন্ধ বৃদ্ধ মতিয়ার রহমান ও আবু রুশদ আব্দুল হাই জানান, ২০০৪ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে নেত্রকোনায় পুলিশের নায়েক পদে থাকা অবস্থায় তাদের চাকরি চলে যায়। চাকরি থেকে অপসারণ করার ঘটনায় তারা হাইকোর্টে রিট করেন। রিটের শুনানি নিয়ে ২০১৩ সালে হাইকোর্ট তাদের পক্ষে রায় দেন।

এই রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করে। দীর্ঘদিন পার হলেও এখনও আপিল বিভাগে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর ‍শুনানি হয়নি। উপায়ন্তর না পেয়ে তারা নিজেরাই আপিল বিভাগের দ্বারস্থ হয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরি দেবে পপুলার ফার্মা, বছরে ৩ বোনাস
অভিজ্ঞতা ছাড়াই চাকরি দেবে ব্র্যাক, রয়েছে আকর্ষণীয় সুযোগ-সুবিধা
ইউএস-বাংলা এয়ারলাইনসে চাকরি, আবেদন অনলাইনে
ফেসবুকে লাইভের জেরে চাকরি গেল এসপির
X
Fresh