• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

অটোরিকশার দৈনিক জমা বাড়ানোসহ ৯ দফা দাবি

আরটিভি নিউজ

  ২১ মে ২০২২, ১৭:৫৯
অটোরিকশার দৈনিক জমা বাড়ানোসহ ৯ দফা দাবি
ছবি : সংগৃহীত

সিএনজিচালিত অটোরিকশার দৈনিক জমার টাকা বাড়ানোসহ ৯ দফা দাবি জানিয়েছে ঢাকা মহানগর সিএনজি অটোরিকশা মালিক সমিতি ঐক্য পরিষদ।

শনিবার (২১ মে) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানানো হয়।

লিখিত বক্তব্যে ঐক্য পরিষদের আহ্বায়ক মো. বরকত উল্লাহ বুলু ৯ দফা দাবি তুলে ধরেন।

দাবিগুলো হলো-

অবৈধ অনুপ্রবেশকারী, বহিরাগত ও প্রাইভেট সিএনজি অটোরিকশা ঢাকা মহানগরে চলাচল বন্ধ করতে হবে। সিএনজি অটোরিকশার মালিকদের দৈনিক জমা ও চালকের মিটারের ভাড়া বাড়াতে হবে।

বিভিন্ন জেলার সিএনজি অটোরিকশার জন্য সরকার (বিআরটিএ) নির্ধারিত রং (কালার) বাস্তবায়ন করে রেজিস্ট্রেশন ও ফিটনেস দিতে হবে। ঢাকা মহানগর এলাকায় সিএনজি অটোরিকশার জন্য স্থায়ী পার্কিংয়ের ব্যবস্থা না করে নো-পার্কিং মামলা ও রেকারিং করা বন্ধ করতে হবে।

সহজ শর্তে চালকের ড্রাইভিং লাইসেন্স দিতে হবে। সিএনজি অটোরিকশা চুরি, ছিনতাই স্থায়ীভাবে বন্ধ করতে হবে। যখন-তখন রেকারিংয়ের ভয় দেখিয়ে পুলিশি হয়রানি ও চাঁদাবাজি বন্ধ করতে হবে।

শাহবাগে পিজি হাসপাতাল ও গাবতলিতে পুলিশের ব্যাপক হয়রানি ও রেকারিংয়ের নামে গাড়ি আটক করে চাঁদাবাজি বন্ধ করতে হবে। অবৈধভাবে অনুপ্রবেশকারী বিভিন্ন জেলার সিএনজি অটোরিক্সা আটক করে স্থায়ীভাবে ডাম্পিংয়ের ব্যবস্থা করতে হবে।

সম্মেলনে সভাপতিত্ব করেন মালিক সমিতি ঐক্য পরিষদের আহ্বায়ক মো. বরকত উল্লাহ বুলু। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব এটিএম নাজমুল হাসান, যুগ্ম আহ্বায়ক মো. মোতালেব হোসেন, যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব মোশারফ হোসেন, আব্দুল করিম, আব্দুল খালেদক মজনু প্রমুখ।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে নওগাঁয় শিক্ষার্থীদের মানববন্ধন
টেকনাফে ৭ জন অপহরণ, ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি
গণবিজ্ঞপ্তির আগেই বদলির প্রজ্ঞাপনের দাবিতে শিক্ষকদের মানববন্ধন
ঈদের ছুটি ২ দিন বাড়ানোর দাবি
X
Fresh