Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

দেশের মোট উৎপাদনে আমরাও অবদান রাখতে সক্ষম হব : সেনাপ্রধান 

সেনাবাহিনী পতিত জমিতে অর্গানিক পণ্য উৎপাদন শুরু করেছে। তাদের চাহিদা মেটার পর এসব পণ্য বিভিন্ন আউটলেট থেকে সুলভ মূল্যে সাধারণ মানুষও নিতে পারবেন। এর মধ্য দিয়ে দেশের মোট উৎপাদনে সেনাবাহিনী অবদান রাখতে সক্ষম হবে বলে জানিয়েছেন বাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বৃহস্পতিবার (১২ মে) সাভার সেনানিবাসে ‘কৃষিপণ্য উৎপাদন প্রতিযোগিতা-২০২২’ পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি একটি গাছের চারা রোপণ ও পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন।

জেনারেল শফিউদ্দিন আহমেদ বলেন, সেনাবাহিনী পতিত জমি চাষাবাদের আওতায় নিয়ে এসেছে। কোনো পতিত জমি খালি রাখা হবে না। ইতোমধ্যে এসব জমিতে অর্গানিক পণ্য উৎপাদন শুরু করা হয়েছে। বাহিনীর নিজস্ব চাহিদা মেটার পর বিভিন্ন আউটলেট থেকে সুলভ মূল্যে সাধারণ মানুষও এসব পণ্য নিতে পারবেন।

সেনাপ্রধান আরও বলেন, প্রতিযোগিতার মধ্যে ভালো করার তালিকায় সাভার অঞ্চল অন্যতম। তাদের এই প্রচেষ্টার মাধ্যমে সেনাবাহিনীর পাশাপাশি বাংলাদেশও লাভবান হবে। দেশের মোট উৎপাদনে আমরাও যোগ করতে সক্ষম হব।

সাভারে ১৬০ একর জমিতে ৬৪টি পুকুরে মাছ চাষ এবং ৫৮৮ একর জমিতে ফলদ ও বনজ গাছের কৃষিভিত্তিক উৎপাদন করা হচ্ছে। এ ছাড়া সাভারে মিলিটারি ফার্মে বিভিন্ন ধরনের শাক-সবজি চাষ এবং জাজিরার অন্তর্গত চরজানাজাতে ৪২৭টি গরু পালন করা হচ্ছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS