Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

সাবেক ডিজিসহ স্বাস্থ্যের ৬ কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ গঠন পেছাল 

সাবেক, ডিজিসহ, ৬, স্বাস্থ্য, কর্মকর্তার, বিরুদ্ধে, অভিযোগ, গঠন, পেছাল,  
ফাইল ছবি

স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক (ডিজি) ডা. মোহাম্মদ আবুল কালামসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগ (চার্জ) গঠন শুনানির তারিখ আবারও পিছিয়ে আগামী ৬ জুন ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১২ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামানের আদালত নতুন এ দিন ধার্য করেন।

সময় চেয়ে আসামিপক্ষের আইনজীবীদের করা আবেদন মঞ্জুর করে নতুন এ তারিখ ধার্য করা হয়।

২০২০ সালের ২৩ সেপ্টেম্বর লাইসেন্সের মেয়াদ না থাকা, হাসপাতালের সঙ্গে চুক্তি করে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে এ মামলা করেন দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ ফরিদ আহমেদ পাটোয়ারী।

২০২১ সালের ৩০ সেপ্টেম্বর আবুল কালাম আজাদ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিমসহ ছয়জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা ফরিদ আহমেদ পাটোয়ারী।

আসামিরা হলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি আবুল কালাম আজাদ, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিম, স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক পরিচালক আমিনুল হাসান, উপ-পরিচালক ডা. ইউনুস আলী, সহকারী পরিচালক ডা. শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা ডা. দিদারুল ইসলাম।

মামলা সূত্রে জানা যায়, হাসপাতালটির নমুনা পরীক্ষার জন্য রোগীপ্রতি সাড়ে ৩ হাজার টাকা করে মোট ১ কোটি ৩৭ লাখ ৮৬ হাজার ৫০০ টাকা নেওয়া হয়। আসামিদের বিরুদ্ধে হাসপাতাল সংশ্লিষ্ট খরচ হিসেবে এক কোটি ৯৬ লাখ ২০ হাজার টাকার চাহিদা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ে পাঠানোর উদ্যোগ নেওয়ার অভিযোগ আনা হয়েছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS