Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯

আইন লঙ্ঘন করে সমুদ্রে মাছ ধরা যাবে না : প্রাণিসম্পদ মন্ত্রী

আইন লঙ্ঘন করে সমুদ্রে মাছ ধরা যাবে না, এক্ষেত্রে কেউ আইন অমান্য করলে সামুদ্রিক মৎস্য আইন ও মোবাইল কোর্টের আইন অনুযায়ী সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে সতর্ক করেছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

বুধবার (১১ মে) রাজধানীর মৎস্য ভবনে মৎস্য অধিদপ্তরের সম্মেলন কক্ষে ২০ মে থেকে ২৩ জুলাই ৬৫ দিন বাংলাদেশের সামুদ্রিক জলসীমায় মৎস্য আহরণ নিষিদ্ধ কার্যক্রম-২০২২ বাস্তবায়নবিষয়ক সভায় সভাপতির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, সমুদ্রে মৎস্য নৌযান শনাক্তের জন্য ১০ হাজার নৌযানে নতুন যন্ত্র ও প্রযুক্তি সংযোজন করা হবে। পরিকল্পনা বাস্তবায়ন করতে স্থানীয় প্রশাসন, নৌবাহিনী, কোস্টগার্ড, নৌপুলিশের সহযোগিতা নেওয়া হবে। তবে অসহায় জেলেরা যেন অহেতুক হয়রানির শিকার না হন, সে বিষয়টি খেয়াল রাখা হবে।

শ ম রেজাউল করিম বলেন, মৎস্য আহরণ বন্ধ রাখা মানে দেশের মৎস্যসম্পদ বৃদ্ধি করা, রাষ্ট্রের জন্য কাজ করা। এ জন্য মৎস্য বিভাগ, স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি মৎস্যজীবী সমিতির সদস্যদের সরকারের নীতি বাস্তবায়নে ভূমিকা রাখতে হবে।

মন্ত্রী আরও বলেন, মৎস্যসম্পদ সংরক্ষণ করা গেলে মৎস্যজীবীদেরই লাভ হবে। সরকার শুধু মৎস্যজীবী ও দেশের সাধারণ মানুষের স্বার্থকে নিশ্চিত করার জন্য কাজ করছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS