• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিনা টিকিটের ওই ৩ যাত্রীর বিষয়ে রেলমন্ত্রীর সাফ কথা

আরটিভি নিউজ

  ০৭ মে ২০২২, ১৫:৫৭

রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে বিনা টিকিটে ভ্রমণকারী ৩ ট্রেনযাত্রী তার আত্মীয় নন বলে সাফ জানিয়ে দিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শনিবার (৭ মে) গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ওই তিন যাত্রীর সঙ্গে আমার কোনও সম্পর্ক নেই। তারা আমার আত্মীয় নন। তারা হয়তো আমার নাম ভাঙিয়ে সুবিধা নেওয়ার চেষ্টা করেছে।

‘টিটিই’কে বরখাস্ত করার বিষয়ে রেলমন্ত্রী বলেন, রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছ থেকে জানতে পেরেছি, ওই টিটিই বিনা টিকিটের যাত্রীদের সঙ্গে খারাপ আচরণ করেছেন। এজন্য তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

জানা গেছে, খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশন থেকে ৩ যাত্রী বিনা টিকিটে এসি কেবিনে ঢাকা যাচ্ছিলেন। এ সময় কর্তব্যরত টিটিই শফিকুল ইসলাম তাদের টিকিট দেখতে চাইলে তারা রেলমন্ত্রীর আত্মীয় পরিচয় দেন। টিটিই বিষয়টি তাৎক্ষণিকভাবে পাকশী বিভাগীয় রেলের সহকারী বাণিজ্যিক কর্মকর্তা নুরুল আলমের সঙ্গে আলাপ করলে তিনি সর্বনিম্ন ভাড়া নিয়ে এসি টিকিট না করিয়ে সাধারণ কোচের টিকিট কাটার পরামর্শ দেন। এসিওর পরামর্শ অনুযায়ী টিটিই তাদের ৩৫০ টাকা জনপ্রতি হিসেবে ১০৫০ টাকা নিয়ে তিনটি সুলভ শ্রেণির নন-এসি কোচে সাধারণ আসনের টিকিট দেন। এ সময় ট্রেনে কর্তব্যরত অ্যাটেনডেন্টসহ অন্যরা উপস্থিত ছিলেন। ওই তিন ট্রেনযাত্রী তাৎক্ষণিকভাবে কোনও অভিযোগ না করলেও ঢাকায় পৌঁছে রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে টিটিই শফিকুল ইসলামের বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ করেন। সেই অভিযোগ পেয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন সংশ্লিষ্ট টিটিইকে সাময়িক বরখাস্তের আদেশ দেন। টিটিই শফিকুল ইসলামকে মোবাইল ফোনের মাধ্যমে বিষয়টি জানানো হয়।

পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পাইনি। তবে সুন্দরবন ট্রেনে বিনা টিকিটধারী ৩ ট্রেনযাত্রীর সঙ্গে দায়িত্বরত টিটিই অসদাচরণ করেছেন বলে তারা রেলওয়ের মহাপরিচালকসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের মোবাইল ফোনে অভিযোগ দেন। বিষয়টি আমাকেও অবহিত করা হয়। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে টিটিই শফিকুল ইসলামকে তার চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

ঘটনা সম্পর্কে টিটিই শফিকুল ইসলাম বলেন, ঈশ্বরদী থেকে অল্প বয়সী ৩ ট্রেন যাত্রী রেলমন্ত্রীর আত্মীয় পরিচয়ে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের এসি কেবিনে ওঠেন।মন্ত্রীর আত্মীয় পরিচয় দেওয়ায় আমি সম্মান দেখিয়ে এসিও স্যারের পরামর্শে এসির টিকিট না কেটে সুলভ শ্রেণির নন এসি কোচে সাধারণ আসনে বানিয়ে দেই। আমি তাদের সঙ্গে কোনও রকম অসদাচরণ করিনি।

বরখাস্তের বিষয়ে তিনি বলেন, বরখাস্তের বিষয়টি আমি ট্রেনে দায়িত্বরত অবস্থায় মোবাইল ফোনের মাধ্যমে জানতে পেরেছি। বিষয়টি জানার পর পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজারসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রেললাইনে উঠে গেল বাস, প্রাণে বাঁচল হাজারও যাত্রী 
বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি ও যাত্রী পারাপার বন্ধ
টেকনাফে সিএনজি থামিয়ে চিকিৎসকসহ ২ যাত্রীকে অপহরণ 
রেলস্টেশনে বসেছে ভেন্ডিং মেশিন, যাত্রীরাই কাটবে নিজের টিকিট
X
Fresh