• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

শিল্প এলাকায় শুক্র ও শনিবার ব্যাংক খোলা

আরটিভি নিউজ

  ২৮ এপ্রিল ২০২২, ১৪:৫৬
শিল্প এলাকায় শুক্র ও শনিবার ব্যাংক খোলা
ছবি- সংগৃহীত

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে পোশাক কারখানায় কর্মরত শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধ ও রপ্তানি বিল ক্রয়ের সুবিধার্থে শিল্প এলাকায় শুক্র (২৯ এপ্রিল) ও শনিবার (৩০ এপ্রিল) ব্যাংক খোলা থাকবে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) বাংলাদেশ ব্যাংক এ বিষয়ে একটি নির্দেশনা দিয়েছে।

দেশের সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহী বরাবর পাঠানো বাংলাদেশ ব্যাংকের নির্দেশনায় বলা হয়েছে, আগামী ২৯ এপ্রিল শুক্রবার ব্যাংক লেনদেন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত চলবে। লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য বিকেল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে ব্যাংক।

অন্যদিকে, আগামী ৩০ এপ্রিল শনিবার ব্যাংক লেনদেন সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলবে। লেনদেন পরবর্তী আনুষাঙ্গিক কার্যক্রম সম্পাদনের জন্য দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত খোলা রাখা যাবে ব্যাংক। এই দু’দিন বাংলাদেশ ব্যাংকের ক্লিয়ারিং ব্যবস্থা খোলা থাকবে। তবে ক্লিয়ারিং ব্যবস্থা সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে উপরোল্লিখিত এলাকার বাইরে অবস্থিত কোনো ব্যাংক শাখার ওপর চেক দেওয়া যাবে না।

বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা অনুযায়ী আসন্ন ঈদুল ফিতরের আগে তৈরি পোশাক শিল্পসংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান কর্তৃক রপ্তানি বিল বিক্রি এবং ওই শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী, কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত তফসিলি ব্যাংকের পোশাকশিল্প সংশ্লিষ্ট শাখাগুলো ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে খোলা রাখতে হবে।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিমানবন্দরে ডলার কারসাজি : ১৯ ব্যাংকারসহ ২১ জনের নামে মামলা
বিমানবন্দরে ডলার আত্মসাৎ, ১৯ ব্যাংকারসহ ২১ জনের বিরুদ্ধে মামলা
ঈদে বাল্কহেড-স্পিডবোট চলাচল নিয়ে যে সিদ্ধান্ত হলো
ঈদের ছুটি ২ দিন বাড়ানোর দাবি
X
Fresh