• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নোয়াবের বিবৃতি নাকচ, গণমাধ্যমকর্মী আইনের পক্ষে সাংবাদিক নেতারা

অনলাইন ডেস্ক
  ২৫ এপ্রিল ২০২২, ২২:৫৮
নোয়াবের, বিবৃতি, নাকচ, গণমাধ্যমকর্মী, আইনের, পক্ষে, সাংবাদিক, নেতারা,
ছবি: সংগৃহীত

‘গণমাধ্যমকর্মী আইনের প্রয়োজন নেই’ বলে সংবাদপত্র মালিকদের সংগঠন নোয়াবের বিবৃতি নাকচ করে দিয়েছেন দেশের সাংবাদিকদের শীর্ষ সংগঠনগুলোর নেতারা। এ আইন সাংবাদিকদের দাবিতে হচ্ছে এবং দেশের গণমাধ্যমকর্মীদের জন্য এটি প্রয়োজন বলে মনে করেন তারা।

সোমবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে এবং ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে আয়োজিত ইফতার ও আলোচনা সভায় এ কথা বলেন সাংবাদিক নেতারা।

এতে আইনটির সমর্থনে বক্তব্য রাখেন বিএফইউজে সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন।

সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকদের দাবির পরিপ্রেক্ষিতেই গণমাধ্যমকর্মী আইন প্রণীত হচ্ছে। আইনের খসড়ার কিছু ধারা পরিবর্তন- পরিমার্জনের প্রয়োজন রয়েছে। কিন্তু সাংবাদিকদের অধিকার রক্ষার এ আইন যারা চান না, তাদের সঙ্গে আমরা একমত নই।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, অনেক উন্নত দেশের তুলনায় বাংলাদেশের গণমাধ্যম অনেক ক্ষেত্রে স্বাধীনভাবে কাজ করে। সরকার চায় গণমাধ্যমের আরও বিকাশ হোক।

তিনি বলেন, গণমাধ্যমকর্মী আইন সাংবাদিকদের স্বার্থেই করা হয়েছে। এর খসড়া আরও পরিবর্তন-পরিমার্জন করার কাজ চলছে।

এ সময় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সাংবাদিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, গণতন্ত্র ও গণমাধ্যম একসঙ্গে চলবে, গঠনমূলক আলোচনা-সমালোচনা চলবে, দেশ এগিয়ে যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থা-বাসস’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম, দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হাসিব এবং সাংবাদিক সংগঠনগুলোর নেতৃবৃন্দ ও সদস্যরা। সূত্র : বাসস

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এফডিসিতে মারামারি, যা বললেন অঞ্জনা
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা
২৩ এপ্রিলকে চলচ্চিত্রের কালো দিবস ঘোষণা
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
X
Fresh