• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপি নেতাকে প্রধান আসামি করে মামলা

আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২২, ২০:৩৬
নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপি নেতাকে প্রধান আসামি করে মামলা
ফাইল ছবি

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। এরমধ্যে একটি মামলায় নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল হোসেনকে প্রধান আসামি করে মামলা করেছে পুলিশ।

ওই মামলায় পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ করে জখম ও ভাঙচুরের অভিযোগে মকবুল ছাড়াও আরও ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩০০ ব্যবসায়ী-কর্মচারীকে আসামি করা হয়েছে। এছাড়া একই মামলা ঢাকা কলেজের ৭০০ জন শিক্ষার্থীকে আসামি করা হয়েছে।

মামলায় যাদের নাম উল্লেখ করা হয়েছে তারা হলেন- অ্যাডভোকেট মকবুল, আমির হোসেন আলমগীর, মিজান, টিপু, হাজি জাহাঙ্গীর হোসেন পাটোয়ারী, হাসান জাহাঙ্গীর মিঠু, হারুন হাওলাদার, শাহ আলম শন্টু, শহিদুল ইসলাম শহিদ, জাপানি ফারুক, মিজান বেপারী, আসিফ, রহমত, সুমন, জসিম, বিল্লাল, হারুন, তোহা, মনির, বাচ্চু, জুলহাস, মিঠু, মিন্টু ও বাবুল।

এ ছাড়া বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের করা পুলিশের অপর মামলায় অজ্ঞাত ১৫০-২০০ জনকে আসামি করা হয়েছে।

অন্যদিকে নাহিদ হাসান নিহতের ঘটনায় তার পরিবারের করা একটি হত্যা মামলায় ১৫০-২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

প্রসঙ্গত, ১৭ এপ্রিল রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও দোকান কর্মীদের সংঘর্ষ শুরু হয়। প্রায় আড়াই ঘণ্টা পর ওই সংঘর্ষ নিয়ন্ত্রণে এলেও পরদিন মঙ্গলবার সকাল ১০টার পর ফের দফায় দফায় সংঘর্ষ শুরু হয়। যা চলে সন্ধ্যা পর্যন্ত। এতে উভয়পক্ষের অর্ধশতাধিক আহত হন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। ইতোমধ্যে মারা গেছেন দুইজন।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে যুবকের মৃত্যু, চিকিৎসকের ধারণা হিট স্ট্রোক
লালমনিরহাটে হত্যা মামলায় বিএনপির ৫ নেতা কারাগারে
বিরল এক মহাজাগতিক ঘটনার সাক্ষী হলো দেশ
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
X
Fresh