Mir cement
logo
  • ঢাকা রোববার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

আরটিভি নিউজ

  ২৬ জানুয়ারি ২০২২, ১৯:১২
আপডেট : ২৬ জানুয়ারি ২০২২, ২১:২০

জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস শিক্ষামন্ত্রীর 

সংবাদ সম্মেলনে কথা বলছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি
সংবাদ সম্মেলনে কথা বলছেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান সমস্যার পেছনে যারা জড়িত, তাদের বিরুদ্ধ ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার (২৬ জানুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক। তাদের সব দাবি-দাওয়া বাস্তবায়ন করবো। শিক্ষার্থীরা চাইলে আমরা যে কোনো সময় তাদের সঙ্গে বসবো।

শিক্ষামন্ত্রী বলেন, শাবিপ্রবির সব সমস্যা ক্ষতিয়ে দেখা হবে। এর সঙ্গে যারাই জড়িত, তাদের বিরুদ্ধ ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আশার আহ্বান জানালেও উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবি বিষয়ে কোনো আশ্বাস দেননি শিক্ষামন্ত্রী। তিনি বলেছেন, ​উপাচার্য থাকা না থাকা রাষ্ট্রপতির সিদ্ধান্ত। পদত্যাগ করলেই তো সমস্যার সমাধান হবে না।

উল্লেখ্য, গত ১৪ জানুয়ারি আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। তাদের অভিযোগ, বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলে নানান সমস্যা রয়েছে। এসব সমস্যার সমাধান চেয়ে তারা হলের প্রভোস্ট সহযোগী অধ্যাপক জাফরিন আহমেদকে ফোন করেন। প্রভোস্টকে ফোন দিলে তিনি বলেন, ‘বের হয়ে গেলে যাও, কোথায় যাবে? আমার ঠেকা পড়েনি।’ শিক্ষার্থীরা বিষয়টি জরুরি উল্লেখ করলে তিনি বলেন ‘কীসের জরুরি? কেউ তো আর মারা যায়নি!’

এরপর প্রভোস্টের পদত্যাগ দাবিতে আন্দোলন শুরু করেন ছাত্রীরা। প্রভোস্টের পদত্যাগের ওই আন্দোলন শিক্ষার্থী-পুলিশ সংঘর্ষের জেরে পরবর্তীতে ভিসির পদত্যাগ আন্দোলনে রূপ নেয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ক্যাম্পাস বন্ধ করে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়। তবে ওই নির্দেশনা অমান্য করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

আরএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS