• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

সাড়ে ১৪ কোটি টিকা পেয়েছেন মানুষ : প্রধানমন্ত্রী

আরটিভি নিউজ

  ২৬ জানুয়ারি ২০২২, ১৮:১২
সাড়ে ১৪ কোটি টিকা পেয়েছেন মানুষ : প্রধানমন্ত্রী
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে দুই ডোজ মিলিয়ে ১৪ কোটি ৬১ লাখ ৮৪ হাজার ৮১২ জন টিকা পেয়েছেন। এরমধ্যে ১৭ জানুয়ারি পর্যন্ত ৮ কোটি ৯১ লাখ ৬৩ হাজার ৯৭৮ জনকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। আর দ্বিতীয় ডোজ দেয়া হয়েছে ৫ কোটি ৭০ লাখ ২০ হাজার ৮৩৪ জনকে।

বুধবার (২৬ জানুয়ারি) জাতীয় সংসদের ১৬তম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে টাঙ্গাইল-৬ আসনের সরকারদলীয় সংসদ সদস্য আহসানুল ইসলামের লিখিত প্রশ্নের উত্তরে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিন বলেন, করোনার প্রাদুর্ভাব শুরুর পর পরই সংক্রমণ প্রতিরোধে সরকার বিনা মূল্যে টিকা প্রদানকে অগ্রাধিকার দেয়। করোনা টিকা আবিষ্কার ও ব্যবহারের অনুমতি প্রাপ্তির পূর্ব হতেই আমরা টিকা সংগ্রহ ও টিকা প্রদানের বিষয়ে সব উদ্যোগ গ্রহণ করেছিলাম। তারই ফলস্বরূপ গত বছরের ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী বিনা মূল্যে কোভিড টিকাদানের কার্যক্রম শুরু হয় এবং তা অব্যাহত রয়েছে।’

প্রধানমন্ত্রী বলেন, কোভিড-১৯ মহামারি পরিস্থিতি বিবেচনা করে বাংলাদেশ সরকারও চলমান কোভিড-১৯ টিকাদান কার্যক্রমের আওতায় বুস্টার ডোজ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ বিষয়ে ন্যাশনাল ইমুনাইজেশন টেকনিক্যাল অ্যাডভাইজারি গ্রুপ বাংলাদেশের সুপারিশ অনুযায়ী এবং করোনাভাইরাস টিকাদান কার্যক্রম বাস্তবায়নসংক্রান্ত জাতীয় কমিটির অনুমোদনক্রমে দেশব্যাপী গত বছরের ২৮ ডিসেম্বর থেকে বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের পর যাদের ৬ মাস অতিক্রান্ত হয়েছে, তাদের বুস্টার ডোজ দেয়া হচ্ছে।

বর্তমানে দেশে ষাটোর্ধ্ব জনগোষ্ঠী, সম্মুখসারির স্বাস্থ্যকর্মী ও বিদেশগামী কর্মীদের বুস্টার ডোজ প্রদান করা হচ্ছে।

এমএন

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে কাতারের আমির
ঢাকায় কাতারের আমির, প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক আজ
বুধবার থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী, সই হচ্ছে পাঁচ চুক্তি
সকলের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চায় বাংলাদেশ : প্রধানমন্ত্রী
X
Fresh