Mir cement
logo
  • ঢাকা শনিবার, ২৫ জুন ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

বাণিজ্য মেলা বন্ধের সুপারিশ কারিগরি কমিটির 

বাণিজ্য, মেলা, বন্ধের, সুপারিশ, কারিগরি, কমিটির,  
ফাইল ছবি

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ ঠেকাতে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা বন্ধের সুপারিশ করেছে কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। এ ছাড়া আসন্ন বইমেলাও আরও পিছিয়ে দেওয়ার সুপারিশ করেছে তারা।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন কারিগরি কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লাহ।

তিনি বলেন, কোভিড-১৯ জাতীয় কারিগরি পরামর্শক কমিটি করোনা নিয়ন্ত্রণে বিধিনিষেধ বাস্তবায়নে সরকারকে আরও কঠোর হতে সুপারিশ করেছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সোমবার (২৪ জানুয়ারি) থেকে অর্ধেক জনবল নিয়ে সরকারি-বেসরকারি অফিস চালানোর নির্দেশনাসহ রোববার (২৩ জানুয়ারি) প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

প্রজ্ঞাপনে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) সংক্রমণের পরিস্থিতি বিবেচনায় আগামী ২৪ জানুয়ারি (সোমবার) থেকে ৬ ফেব্রুয়ারি (রোববার) পর্যন্ত নিম্নবর্ণিত শর্ত সংযুক্ত করে সার্বিক কার্যাবলি-চলাচলে বিধিনিষেধ আরোপ করা হলো।

১. সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিসগুলো স্বাস্থ্যবিধি অনুসরণ করে অর্ধেক সংখ্যক কর্মকর্তা-কর্মচারী নিয়ে পরিচালনা করতে হবে। অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং দাপ্তরিক কার্যক্রম ভার্চ্যুয়ালি (ই-নথি, ই-টেন্ডারিং, ই-মেইল, এসএমএস, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য মাধ্যম) সম্পন্ন করবেন।

২. বাংলাদেশ সুপ্রিম কোর্ট আদালতগুলোর বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা জারি করবে।

৩. ব্যাংক-বিমা ও আর্থিক প্রতিষ্ঠানের বিষয়ে বাংলাদেশ ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ প্রয়োজনীয় নির্দেশনা দেবে।

এর আগে করোনার সংক্রমণ ঠেকাতে গত ১৩ জানুয়ারি ১১টি বিধিনিষেধ আরোপ করা হয়। পরে ২১ জানুয়ারি থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ ৬টি নির্দেশেনা দেওয়া হয়।

এনএইচ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS