• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

শিক্ষামন্ত্রীকে শাবিপ্রবিতে হেলিকপ্টারে যাওয়ার আহ্বান আনু মুহাম্মদের

আরটিভি নিউজ

  ২৪ জানুয়ারি ২০২২, ২২:২৩
শিক্ষামন্ত্রীকে শাবিপ্রবিতে হেলিকপ্টারে যাওয়ার আহ্বান আনু মুহাম্মদের
প্রতীকী অনশন কর্মসূচি পালনকালে অধ্যাপক আনু মুহাম্মদ

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসার জন্য শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে হেলিকপ্টারে করে সিলেটে যাওয়ার আহ্বান জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আনু মুহাম্মদ।

সোমবার (২৪ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে শিক্ষার্থীদের আন্দোলনে সমর্থন জানিয়ে প্রতীকী অনশন কর্মসূচি পালনকালে তিনি এই আহ্বান জানান।

বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘বিশ্ববিদ্যালয় শিক্ষক নেটওয়ারর্কের’ আয়োজনে দুপুর ১২টা থেকে বেলা ৩টা পর্যন্ত এই কর্মসূচি পালন করা হয়।

এ সময় আনু মুহাম্মদ বলেন, আমরা যে সময়ে রাজধানীর এক জায়গা থেকে আরেক জায়গায় যানজটের কারণে যেতে পারব না, মন্ত্রীর সুযোগ রয়েছে তার চেয়ে কম সময়ে প্রয়োজনে হেলিকপ্টারে করে সিলেটে যাওয়ার।

তিনি বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রীদের আন্দোলন ছিল যৌক্তিক, তারা হলে ভালো খাবার পাচ্ছেন না। বিষয়টি উপস্থাপন করা হলে প্রশাসনের খুশি হওয়া উচিত ছিল যে, শিক্ষার্থীরা এসব বিষয় তুলে ধরেছেন। কিন্তু তা না করে বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের পুলিশ দিয়ে নির্যাতন করেছে। একটা বিশ্ববিদ্যালয় উপাচার্যকে ঘেরাও সাধারণ বিষয়। তিনি বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ অভিভাবক। তার কাছেই তো শিক্ষার্থীরা দাবি জানাবে। কিন্তু তাদের নির্যাতন করা মানায় না।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক ড রুশাদ ফরিদী বলেন, শাবিপ্রবির উপাচার্য কোনো সময়েই শিক্ষক ছিলেন না। তিনি একজন গার্মেন্টস ব্যবসায়ী ছিলেন। ব্যবসায় লস খেয়ে তিনি ভাবলেন বিশ্ববিদ্যালয় ব্যবসা লাভজনক হবে। তারপর অর্থনীতি বিভাগের অ্যালামনাইকে হাত করে ধীরে ধীরে উত্থান হয় তার।

এমএন/এসকে

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ড. ইউনূস ইউনেস্কোর পুরস্কার পাননি: শিক্ষামন্ত্রী
শনিবারও স্কুল খোলা রাখার ইঙ্গিত শিক্ষামন্ত্রীর
সাঁতার শিখতে এসে শাবিপ্রবিতে পুকুরে ডুবে বহিরাগত শিক্ষার্থীর মৃত্যু
নিষেধাজ্ঞার প্রতিবাদ জানিয়ে নোবিপ্রবি ও শাবিপ্রবিতে গণইফতার
X
Fresh