Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৭ মে ২০২২, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

দাবি আদায়ে অটল শাবিপ্রবি শিক্ষার্থীরা, সমাধান নিয়ে শঙ্কা 

দাবি, আদায়ে, অটল, শাবিপ্রবি, শিক্ষার্থীরা, সমাধান, নিয়ে, শঙ্কা,  
ফাইল ছবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ পদত্যাগ না করা পর্যন্ত অনশন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। তবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সঙ্গে এক দফা ভার্চ্যুয়াল বৈঠক হলেও সমাধানের কোনো লক্ষণ নেই।

ওই বৈঠকে অনশন ভেঙে আলোচনা চালিয়ে যেতে বলেন শিক্ষামন্ত্রী। এরই ধারাবাহিকতায় রোববার দুপুরে আরেক দফা বৈঠক হওয়ার কথা থাকলেও সেটি এ রিপোর্ট লেখা পর্যন্ত অনুষ্ঠিত হয়নি।

শনিবার আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল শিক্ষামন্ত্রীর প্রতিনিধি হিসেবে শাবিপ্রবি ক্যাম্পাস পরিদর্শন করেন।

নাদেল বলেন, শিক্ষামন্ত্রী আলোচনা করতে প্রস্তুত। আলোচনা যৌক্তিকভাবে হতে হবে। শিক্ষার্থীরা নিজদের দাবিতে অনড় থাকলে আলোচনা সফল হওয়া নিয়ে প্রশ্ন থেকে যায়।

তিনি বলেন, প্রথম দফার বৈঠকে শিক্ষামন্ত্রী একটি দাবি ছাড়া লিখিত আকারে দিতে বলেছেন এবং মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। তাদের যাতে কোনো সমস্যা না হয় তাও দেখবেন বলেছেন। তাই শিক্ষার্থীদেরও নিজেদের অবস্থান থেকে কিছুটা এগিয়ে আসা উচিত।

এদিকে, আন্দোলনরত শিক্ষার্থী মোহাইমিনুল বাশার রাজ বলেন, অনশন ভাঙার অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী। তবে দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা অনশন চালিয়ে যাব।

এনএইচ /এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS