• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

চবিতে ক্লাস অনলাইনে, পরীক্ষা সশরীরে

চট্টগ্রাম সংবাদদাতা

  ২১ জানুয়ারি ২০২২, ২২:২৪
চবিতে, ক্লাস, অনলাইনে, পরীক্ষা, সশরীরে,
ফাইল ছবি

সরকারের সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সব ধরনের ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে চলমান পরীক্ষাগুলো সশরীরে অংশগ্রহণ করতে হবে শিক্ষার্থীদের। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ করার চিন্তা-ভাবনা নেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের।

শুক্রবার (২১ জানুয়ারি) রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) ড. শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, করোনা সংক্রমণ পরিস্থিতির অবনতির কারণে জাতীয়ভাবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কার্যক্রমও সশরীরে বন্ধ থাকবে। তবে সেশনজট নিরসনের জন্য অনলাইনে ক্লাস চলমান থাকবে। এছাড়া চলমান পরীক্ষা সশরীরে অনুষ্ঠিত হবে। যাদের পরীক্ষা সময়সূচি দেওয়া হয়েছে, কিন্তু পরীক্ষা শুরু হয়নি তাদের ব্যাপারে সিদ্ধান্ত ৬ ফেব্রুয়ারির পরে হবে।

আবাসিক হলের বিষয়ে ড. শহিদুল ইসলাম বলেন, আমাদের শিক্ষার্থীরা যে যেখানে আছে স্বাস্থ্যবিধি মেনে সেখানেই অবস্থান করবে, অর্থাৎ বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো বন্ধ হচ্ছে না।

প্রক্টর বলেন, বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল কার্যক্রম চলবে। তবে ৫০ শতাংশ কর্মচারী প্রতিদিন অফিস করবেন। বাকি ৫০ শতাংশ ছুটিতে থাকবে। এভাবে পালাক্রমে চলবে। কেউ জ্বর, সর্দি হলে সে ছুটিতে থাকবে।

এর আগে, শুক্রবার (২১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে সংবাদ সম্মেলনে আগামী দুই সপ্তাহ স্কুল-কলেজ ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

এনএইচ

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সিভিল সার্জন কার্যালয়ে বিশাল নিয়োগ, নেবে ১১৫ জন
ম্যানেজার পদে নিয়োগ দিচ্ছে এসিআই মোটরস 
বে গ্রুপে একাধিক পদে চাকরি, কর্মস্থল ঢাকা
আকর্ষণীয় বেতনে ল্যাবএইড হাসপাতালে চাকরি
X
Fresh