Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯

ঢাকাসহ দেশের যেসব এলাকায় বৃষ্টি হতে পারে

ঢাকাসহ দেশের যেসব এলাকায় বৃষ্টি হতে পারে
ফাইল ছবি

চলতি সপ্তাহের শুরুতে তাপমাত্রা বাড়লেও গত বুধবার রাতে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হওয়ায় ফের শীতের প্রকোপ বেড়েছে। এরমধ্যেই আজ শুক্রবার (১৪ জানুয়ারি) আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায়ও ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এর ফলে শীত আরও বাড়বে।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় হালকা অথবা গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকার কোথাও কোথাও এবং তৎসংলগ্ন এলাকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ ছাড়া সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি হ্রাস পেতে পারে। আগামী ৩ দিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা কমতে পারে এবং রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৯ ডিগ্রি সেলসিয়াস এবং চট্টগ্রামে সর্বাধিক ৩১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আরএ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS